শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ১৮ মার্চ, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১৭ মার্চ, ২০২১ ২৩:৩২

বিনম্র শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ

প্রতিদিন ডেস্ক

বিনম্র শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ
বগুড়ায় বঙ্গবন্ধু স্মরণে আলোচনা সভা

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ফুলেল ভালোবাসা ও শ্রদ্ধায় স্মরণ করেছে দেশের মানুষ। জাতির পিতার জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে গতকাল ভোরে তোপধ্বনির মাধ্যমে কর্মসূচির শুভ সূচনা হয়। এ ছাড়া জেলায় জেলায় স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

বগুড়া : বগুড়া প্রেস ক্লাবের আয়োজনে ক্লাব মিলনায়তনে আলোচনা সভায় উপস্থিত ছিলেন সাংবাদিক মাহমুদুল আলম নয়ন, আরিফ রেহমান, মোজাম্মেল হক লালু প্রমুখ। এছাড়া, জেলা প্রশাসক কার্যালয় চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক জিয়াউল হক, পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা প্রমুখ।

গাইবান্ধা : সকালে গাইবান্ধা পৌর পার্কে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি, জেলা প্রশাসক আবদুল মতিন, পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম প্রমুখ। এ ছাড়া, জেলা শিল্পকলা একাডেমিতে শিশুদের অংশগ্রহণে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। দিনাজপুর : দিবসটি উপলক্ষে মধ্যপাড়া পাথর খনিতে কর্মরত শ্রমিক সন্তানদের শিক্ষা উপবৃত্তি প্রদান করেছে জিটিসি চ্যারিটি হোম। এ ছাড়া, হিলি পানামা পোর্ট লিংক লিমিটেডে মাদরাসার এতিম শিক্ষার্থীদের নিয়ে দিবসটি পালন করে। পঞ্চগড় : সদর উপজেলার আমলাহার দাখিল মাদরাসা মাঠে হারিয়ে যাওয়া বিভিন্ন খেলা আয়োজন করেছে হৃদয়ে গ্রাম বাংলা নামের একটি সংগঠন। অন্যদিকে, সকালে বোদা উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন। কুষ্টিয়া : সদর উপজেলার ঝাউদিয়া বাজার মাধ্যমিক বিদ্যালয়ে ১০১ পাউন্ডের কেক কেটে উদযাপন করে দিবসটি।

ঝিনাইদহ : শহরের প্রেরণা একাত্তর চত্বরের বঙ্গবন্ধুর ম্যুরালের সামনে র‌্যালি নিয়ে জড়ো হয় সরকারি, বেসরকারি বিভিন্ন দফতর ও সংগঠন। পরে ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ করা হয়। ইসলামী বিশ্ববিদ্যালয় : সকালে ক্যাম্পাসের ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে পদদেশে শ্রমজীবী শিশুদের মাঝে টি-শার্ট বিরতণ করে বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব। মেহেরপুর : জেলা যুবলীগ শত পাউন্ডের কেক কেটে দিবসটি পালন করেছে। এ ছাড়া জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান রাষ্ট্র ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, জেলা প্রশাসক ড. মুনসুর আলম খান প্রমুখ। অন্যদিকে, ড. শহীদ শামশুজোহা নগর উদ্যানে বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পন করে বিভিন্ন সংগঠন। মাগুরা : বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়ামের সামনে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। উপস্থিত ছিলেন ড. বীরেন শিকদার এমপি।

চাঁপাইনবাবগঞ্জ : সকালে নাচোল উপজেলা আওয়ামী লীগের আয়োজনে দলীয় কার্যালয়ে বিশেষ দোয়া, জেলা পরিষদ চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অপরদিকে, শিবগঞ্জে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল এমপি। কুড়িগ্রাম : দিবসটি উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে শহরের বিজয় স্তম্ভ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। নাটোর : জেলা শহরের বিভিন্ন মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেছে আওয়ামী লীগ সহযোগী সংগঠন। সিংড়া উপজেলা প্রশাসন ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে প্রশাসন ও দলীয় নেতা-কর্মীরা। অন্যদিকে, বড়ইগ্রাম উপজেলা চেয়ারম্যান ও বনপাড়া পৌর মেয়রের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর