শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১৯ এপ্রিল, ২০২১ ২৩:২৯

সংক্ষিপ্ত

বঙ্গবন্ধুর প্রতি নিজের শরীর কেটে ভালোবাসা প্রকাশ

জামালপুরের ইসলামপুরে নিজের শরীর কেটে স্লোগানসহ বিভিন্ন কথা লিখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের প্রতি ভালোবাসা প্রকাশ করেছেন এক যুবক। গোপনে এসব কথা লিখলেও এক সময় অসুস্থ হয়ে পড়ায় বিষয়টি জানতে পারে তার পরিবার। দলীয় কর্মসূচিতে সক্রিয় না হয়েও বা কোনো পদে না থেকে নিজেকে ক্ষতবিক্ষত করে এমন ভালোবাসা প্রকাশ করায় বিস্মিত স্থানীয় আওয়ামী লীগ নেতারা। ইসলামপুর উপজেলার বেনুয়ারচর গ্রামের মৃত আ. মমিনের ছেলে দিনমজুর ময়েছেন আলী। আওয়ামী লীগের প্রতি বাপ-দাদার ভক্তি দেখে আর ছেলেবেলায় স্কুলে বঙ্গবন্ধু সম্পর্কে বই পড়ে তিনিও আওয়ামী লীগকে ভালোবাসেন অন্তর থেকে। জাতির পিতা, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের প্রতি ভালোবাসা প্রকাশ করেন নিজের শরীর কেটে। লিখেছেন- ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’, ‘যারা মুজিবের ভাস্কর্যের বিরুদ্ধে কথা বলে তারা আলবদর রাজাকার’, ‘শেখ হাসিনার সরকার বারবার দরকার’, ‘যত দিন রবে দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’।

‘ফরিদুল হক খান দুলাল এমপিকে ধর্ম প্রতিমন্ত্রী করায় শেখ হাসিনাকে ধন্যবাদ’। ময়েছেন বলেন, আওয়ামী লীগকে ভালোবাসি, শেখ হাসিনাকে ভালোবাসি। প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কেউ কিছু বললে তার প্রতিবাদ করি। এই কাজটি তিনি কাউকে দেখানোর জন্য বা কিছু পাওয়া জন্য করেননি। বঙ্গবন্ধু এবং প্রধানমন্ত্রীর প্রতি ভালোবাসা ও আওয়ামী লীগের রাজনীতির অনুসারী হিসেবে এটা করেছেন। স্টিলের প্লেইনসিট দিয়ে প্রথমে শরীরে ক্ষত করেন। এরপর ক্ষত দীর্ঘস্থায়ী করতে তাতে এসিড ঢালেন। পুরো কাজটি ময়েছেন করেন সবার অগোচরে। হঠাৎ তিনি অসুস্থ হলে সারা শরীর ক্ষতবিক্ষত দেখতে পান তার স্ত্রী। স্থানীয় চরপুটিমারি ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইদ্রিস আলী বলেন, ময়েছেন খেটে খাওয়া সাধারণ দিনমজুর। তার শরীরে বঙ্গবন্ধু, সেই-তো প্রকৃত দেশপ্রেমিক। চরপুটিমারি ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সামছুজ্জামান সুরুজ মাস্টার জানান, ময়েছেনকে প্রয়োজনীয় সহাযোগিতার জন্য সরকারের কাছে অনুরোধ করছি।

-জামালপুর প্রতিনিধি 


 

শ্রমিক সংকট, চাষির ধান কেটে দিল ছাত্রলীগ

গোপালগঞ্জে করোনা পরিস্থিতিতে ধান কাটা শ্রমিক সংকট দেখা দিয়েছে। এ অবস্থায়  ছাত্রলীগ নেতারা সদর উপজেলার হাটবাড়িয়া গ্রামের চাষি রজব মুন্সীর জমির ধান কেটে দিয়েছেন। জেলা ছাত্রলীগ সভাপতি নিউটন মোল্লার নেতৃত্বে ৩০ জন কর্মী গতকাল রজব মুন্সীর ৮ কাঠা জমির ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দেন। দুর্যোগের এই সময়ে যেসব কৃষক তাদের জমির ধান কাটার জন্য শ্রমিক পাচ্ছেন না-তারা জানালে ছাত্রলীগের নেতা-কর্মিরা গিয়ে ওইসব কৃষকের জমির ধান কেটে দেবে।

-গোপালগঞ্জ প্রতিনিধি


 

জননিরাপত্তায় ৬০০ গেট

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলম বলেছেন, ৫৭ ওয়ার্ডের বিভিন্ন এলাকায় জননিরাপত্তায়  গুরুত্বপূর্ণ সড়কের প্রবেশ মুখে ৬০০ গেট নির্মাণ করা হবে। সেই সঙ্গে সিসি ক্যামেরা ও এলইডি লাইট স্থাপন করা হবে। এর ফলে অপরাধীরা সড়কে প্রবেশকালে বেগ পেতে হবে। সাধারণ মানুষের  চলাচলের মান পাল্টে যাবে। এছাড়া সিটি কর্তৃক আধুনিক মানের সড়ক চিহ্নিত করা সম্ভব হবে। মেয়র গত শনিবার রাতে নগরীর একটি সড়কে নির্মাণ কাজ পরিদর্শন করতে এসে এসব কথা বলেন।    

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি


 

বসতবাড়িতে হামলা-ভাঙচুর

নারায়ণগঞ্জের রূপগঞ্জে পূর্ব শত্রুতার জেরে বসতবাড়িতে হামলা-ভাঙচুরের ঘটনা ঘটেছে। এতে তিনজন আহত হয়েছেন। গতকাল সকালে রূপগঞ্জ ইউনিয়নের জাঙ্গীর সুরিয়াব এলাকায় এ ঘটনা ঘটে। অভিযোগ সূত্রে জানা যায়, পূর্ব শত্রুতার জেরে সকালে জাঙ্গী সুরিয়াব এলাকার খোকন মিয়ার বসতবাড়িতে হামলা চালায় প্রতিপক্ষের লোকজন। এতে খোকন, তার স্ত্রী রওশন আরা (৪০) ও মেয়ে কাকলি (২১) আহত হন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় রূপগঞ্জ থানায় খোকনের স্ত্রী মামলা দায়ের করেন। রূপগঞ্জ থানার ওসি (তদন্ত) জসিম উদ্দিন বলেন, অভিযোগ পেয়েছি। তদন্তসাপেক্ষে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

এই বিভাগের আরও খবর