রবিবার, ২৫ এপ্রিল, ২০২১ ০০:০০ টা

সংক্ষিপ্ত

ক্রেতা সেজে দুই মাদক বিক্রেতাকে আটক করল ডিবি পুলিশ

নেত্রকোনার কলমাকান্দায় ক্রেতা সেজে দুই মাদক বিক্রেতাকে আটক করেছে ডিবি পুলিশ। শুক্রবার সন্ধ্যায় উপজেলার গুতুরাবাজার এলাকা থেকে তাদের আটক করা হয়। আটকরা হলেন- কলমাকান্দা উপজেলার টেংগা গ্রামের উমর আলীর ছেলে মতিউর রহমান ও দক্ষিণ রানীগাঁও গ্রামের সোয়াব মিয়ার ছেলে আলম হাসান।  এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, মতিউর রহমান ও আলম হাসান দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা করে আসছে। ক্রেতা সেজে ডিবি পুলিশের একটি দল দেড় কেজি গাঁজা কিনতে ৫২ হাজার টাকায় তাদের সঙ্গে চুক্তি করে। শুক্রবার রাতে গুতুরাবাজার এলাকায় ওই গাঁজা ডেলিভারি দিতে এসে ডিবি পুলিশের হাতে আটক হন মতিউর ও আলম। নেত্রকোনা ডিবির ওসি জানান, তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।   

-নেত্রকোনা প্রতিনিধি

 

চাঁদাবাজির বিরুদ্ধে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় হামলা

গাজীপুরের টঙ্গীর মোক্তারবাড়ী রোড এলাকায় চাঁদাবাজির বিরুদ্ধে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ায় হামলা হয়েছে। এতে জাহিদুল ইসলাম উজ্জ্বল ও আবদুল জব্বার হৃদয় নামে দুজন আহত হন। ঘটনাটি ঘটে গতকাল দুপুরে। টঙ্গী পশ্চিম থানার ওসি বলেন, ‘বিষয়টি আমার জানা নেই। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।’ প্রত্যক্ষদর্শীরা জানান, গত শুক্রবার মোক্তারবাড়ী রোড এলাকায় সবজি ও ইফতারি বিক্রির ভ্যানগাড়ি থেকে কয়েকজন চাঁদা আদায় করতে থাকে। বিষয়টি দেখে কারও নাম উল্লেখ না করে ফেসবুকে স্ট্যাটাস দেন প্রয়াত বীর মুক্তিযোদ্ধা ফজলুল হকের ছেলে জাহেদুল ইসলাম উজ্জ্বল। এতে ক্ষুব্ধ হয়ে চাঁদাবাজিতে জড়িতরা গতকাল দুপুরে উজ্জ্বলের ওপর হামলা চালায়। উজ্জ্বলের ছোট ভাই হৃদয় এগিয়ে গেলে তাকেও মারধর করে।  

- টঙ্গী প্রতিনিধি

 

মাদক সেবনের অভিযোগে ছাত্রলীগ নেতা বহিষ্কার

মাদক সেবনের অভিযোগে ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সোহেল রানাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। শুক্রবার রাতে জেলা ছাত্রলীগ পাঠানো এক বিজ্ঞপ্তিতে বহিষ্কারের বিষয়টি জানানো হয়েছে। জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল ও সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, সোহেল রানার বিরুদ্ধে মাদক সেবনের পাশাপাশি মাদক ব্যবসায়ীদের সঙ্গে চলাফেরা করার অভিযোগ উঠেছে। এ কারণে তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। তদন্তে অভিযোগ প্রমাণিত হলে কেন্দ্রীয় কমিটির সঙ্গে আলোচনা করে তাকে স্থায়ী বহিষ্কার করা হবে।

-ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

 

পটুয়াখালীতে ২ লাখ রেণু জব্দ

পটুয়াখালীতে ২ লাখ গলদা চিংড়ির রেণু জব্দ করেছে র‌্যাব। এ সময় পাঁচজনকে আটক করা হয়েছে। গতকাল সকালে প্রেস রিলিজের মাধ্যমে এ তথ্য জানায় র‌্যাব। এর আগে গত শুক্রবার রাতে গলাচিপা পৌরসভার সিদ্দিক প্যাদার গলি নামক এলাকায় অভিযান চালিয়ে রেণু জব্দ ও পাঁচজনকে আটকের পর বিভিন্ন মেয়াদে সাজা ও জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালতের বিচারক গলাচিপা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. নজরুল ইসলাম। রেণু ধরার অপরাধে আটককৃত আবুল কাশেমকে ১৫ দিন, কবির মুন্সীকে সাত দিন, দিলীপ দাসকে ৩০ দিনের কারাদ , মো. মাসুম বিল্লাহকে ১ হাজার টাকা এবং মো. জসিম উদ্দিনকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। দি তদের সবার বাড়ি গলাচিপা উপজেলায়। প্রেস রিলিজে র‌্যাব জানায়, পটুয়াখালী জেলার গলাচিপা থানার সিদ্দিক প্যাদা রোড এলাকায় গলদা চিংড়ির রেণু ক্রয়-বিক্রয় চলছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে গত শুক্রবার রাতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

-পটুয়াখালী প্রতিনিধি

 

খুলনায় টিসিবি পণ্যের চাহিদা কমছে

লকডাউনে খুলনায় চাহিদা কমেছে টিসিবি পণ্যের। ক্রেতার খোঁজে খুলনার বিভিন্ন স্পটে ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে বিক্রেতাদের। লকডাউনে নিম্নআয়ের মানুষের আর্থিক সংকট ও বাইরের লোক শহরে আসতে না পারায় টিসিবি পণ্যের ক্রেতা কমেছে।

গতকাল নগরীর সোনাডাঙ্গা আবাসিক এলাকা, শিববাড়িসহ কয়েকটি পয়েন্টে টিসিবি ট্রাকের সামনে স্বল্প সংখ্যক ক্রেতা দেখা যায়। টিসিবি ডিলার মো. পারভেজ হোসেন জানান, তুলনামূলক কম দামে টিসিবি তেল, চিনি, ডাল ছোলা বিক্রি করলেও বর্তমানে ক্রেতা অনেক কম। সকাল থেকে বিকাল পর্যন্ত ক্রেতার অপেক্ষায় থাকতে হয়। কয়েকদিন আগেও পণ্য নিয়ে স্পটে আসার আগে থেকেই লাইনে লোক দাঁড়িয়ে থাকত। কয়েক ঘণ্টার মধ্যে সব বিক্রি হয়ে যেত। কিন্তু বর্তমানে অর্থ সংকটে পণ্য কিনছেন না মানুষ।

- নিজস্ব প্রতিবেদক, খুলনা

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর