শিরোনাম
প্রকাশ : রবিবার, ৮ আগস্ট, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৮ আগস্ট, ২০২১ ০১:১৬

হর্ন বাজানোকে কেন্দ্র করে কুমিল্লায় দুই গ্রামবাসীর সংঘর্ষ, আহত ২০

কুমিল্লা প্রতিনিধি

হর্ন বাজানোকে কেন্দ্র করে কুমিল্লায় দুই গ্রামবাসীর সংঘর্ষ, আহত ২০
Google News

কুমিল্লার হোমনায় তুচ্ছ ঘটনায় মসজিদের মাইকে ঘোষণা দিয়ে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয়েছে উপজেলার কাশিপুর বাজার। এতে দুই গ্রামের অন্তত ২০ জন আহত হয়েছেন। আহতদের কয়েকজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, কুমিল্লা ও ঢাকায় পাঠানো হয়েছে। শুক্রবার সন্ধ্যা ও গতকাল সকাল ৯টা থেকে দুপুর পর্যন্ত উপজেলার ভাষানিয়া ইউনিয়নের কাশিপুর ও ওমরাবাদ গ্রামের মধ্যে কয়েক দফায় এ সংঘর্ষ হয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাঁদানে গ্যাস ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, শুক্রবার সন্ধ্যায় কাশিপুর-মনিপুর সংযোগ সড়কে কাশিপুর পূর্বপাড়া মসজিদের পাশে ওমরাবাদ গ্রামের অটো রিকশাচালক সাব্বির জোরে হর্ন বাজালে পথে দাঁড়ানো কাশিপুর গ্রামের কয়েকজন যুবকের সঙ্গে বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে উভয়ের মধ্যে ঝগড়া ও হাতাহাতির ঘটনা ঘটে। পরে ওমরাবাদ গ্রামের লোকজন কাশিপুর বাজারে গেলে তাদের মারধর করে সাব্বিরের লোকজন। গতকাল সকালে লোকজন নিয়ে স্থানীয় চেয়ারম্যান কাশিপুর বাজারে গেলে উভয়পক্ষের মধ্যে ধাওয়া পাল্টাধাওয়া শুরু হয়। এ সময় ওমরাবাদ ও কাশিপুর গ্রামের লোকজন মসজিদের মাইকে ঘোষণা দিয়ে লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। প্রায় আড়াই ঘণ্টাব্যাপী সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ২০ জন আহত হন।

হোমনা থানার ওসি আবুল কায়েস আকন্দ বলেন, হর্ন বাজানোকে কেন্দ্র করে কাশিপুর ও ওমরাবাদ গ্রামের লোকজনের মধ্যে বাকবিতন্ডা হয়। এর জেরে গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হোমনা, তিতাস, মুরাদগনর, মেঘনা থানা, কুমিল্লা থেকে অতিরিক্ত দাঙ্গা পুলিশ ও ডিবি পুলিশ মোতায়েন করা হয়।

এই বিভাগের আরও খবর