শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ৩১ আগস্ট, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৩১ আগস্ট, ২০২১ ০১:৩০

শীতলক্ষ্যার ২০০ ফুট দখলের অভিযোগ

নারায়ণগঞ্জ প্রতিনিধি

Google News

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ব্রাহ্মণগাঁও মৌজায় শীতলক্ষ্যা নদীর ২০০ ফুট জমি দখল করে বাঁশ ও কাঠের ঘের দিয়ে বালু ফেলে ভরাটের অভিযোগ পাওয়া গেছে। ওই ঘটনায় নদী দখলকারী প্রতিষ্ঠান মেসার্স গাউছুল আজম এন্টারপ্রাইজের ম্যানেজিং ডিরেক্টর মো. সোহাগের বিরুদ্ধে মামলা দায়েরের আবেদন করেছে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদীবন্দর কর্তৃপক্ষ। গত রবিবার রাতে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদীবন্দরের উপপরিচালক (বন্দর) মুহাম্মদ ইসমাইল হোসেন বাদী               হয়ে রূপগঞ্জ থানায় মামলার আবেদন করেন।

অভিযোগে বিবাদীর বিরুদ্ধে নদী ও নদীর তীরভূমি তথা নিম্নাঞ্চল ভরাট বা ক্ষতিগ্রস্ত করায় পরিবেশ সংরক্ষণ আইনে ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানানো হয়েছে। পুলিশ জানিয়েছে, তদন্তসাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 অভিযোগে বিবাদী উল্লেখ করেন, গত ২৫ আগস্ট স্থানীয়ভাবে সংগৃহীত তথ্যের ভিত্তিতে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদীবন্দর কর্তৃপক্ষ জানতে পারে রূপগঞ্জ উপজেলার ব্রাহ্মণগাঁও মৌজায় শীতলক্ষ্যা নদীর ২০০ ফুট দখল করে সেখানে বালু দিয়ে ভরাট করছে মেসার্স গাউছুল আজম এন্টারপ্রাইজ। পরে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদীবন্দরের কর্মকর্তারা সরেজমিন পরিদর্শন করেন। রূপগঞ্জ থানার ওসি আবুল ফয়সাল মোহাম্মদ সায়েদ জানান, বিআইডব্লিউটিএর পক্ষ থেকে একটি অভিযোগ দেওয়া হয়েছে। আমরা অভিযোগটি তদন্ত করে পরবর্তী পদক্ষেপ নেব।

এই বিভাগের আরও খবর