রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা

সংক্ষিপ্ত

সংক্ষিপ্ত

ময়লার স্তুপ থেকে হ্যান্ডকাফ উদ্ধার

সিদ্ধিরগঞ্জের সানারপাড় বাগমারা এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় এক জোড়া কাটা হ্যান্ডকাফ উদ্ধার করেছে পুলিশ। গতকাল বিকালে সানারপাড় বাগমারা এলাকার ময়লা আবর্জনার স্তূপ থেকে এ হ্যান্ডকাফ জোড়াটি উদ্ধার করেন এসআই সাফায়েদুর রহমান। ঘটনাস্থলে যাওয়া সিদ্ধিরগঞ্জ থানার এসআই সাফায়েদুর রহমান জানান, ময়লা-আবর্জনার মধ্যে এক জোড়া হ্যান্ডকাফ পড়ে থাকতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। পরে সেখানে গিয়ে হ্যান্ডকাফ জোড়াটি উদ্ধার করা হয়। তবে হ্যান্ডকাফটি কোনো কাজে আসবে না। এটি কেটে নষ্ট করে ফেলা হয়েছে বলে তিনি জানান। স্থানীয়রা জানান, গত ১৪ সেপ্টেম্বর সানারপাড় বাগমারা এলাকার মৃত জাফরের ছেলে চিহ্নিত মাদক ব্যবসায়ী নাসিরকে আটক করেছিল ডেমরা থানার এসআই নাজনিন আক্তার। তখন নাসির এসআই নাজনিনের হাত থেকে হ্যান্ডকাফসহ পালিয়ে যায়। এলাকাবাসীর ধারণা, হ্যান্ডকাফ কেটে হাত থেকে খুলে নাসির এখানে ফেলে দিয়েছে।

-সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

 

সহপাঠীদের হামলায় আহত

কথা কাটাকাটির জেরে গাজীপুরের কালিয়াকৈরে সহপাঠীদের হামলায় অপর এক সহপাঠী আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার বরদল এলাকায় কালিয়াকৈর ডিগ্রি কলেজের সামনে গতকাল সকালে। আহত হলো, উপজেলার বরিয়াবহ এলাকার আসিফ হোসেন। সে স্থানীয় কালিয়াকৈর ডিগ্রি কলেজের একাদশ শ্রেণিতে মানবিক বিভাগের ছাত্র। সহপাঠী ও অভিযোগ সূত্রে জানা গেছে, কালিয়াকৈর উপজেলার গোয়ালবাথান এলাকার মজনু মিয়ার ছেলে কাউসার হোসেন ওরফে সিজার কাউসার একই কলেজে পড়ে। গত বৃহস্পতিবার সকালে আসিফের দুই বন্ধুর সঙ্গে সহপাঠী কাউসারের সঙ্গে কথা কাটাকাটি হয়। এর জেরে কাউসার গতকাল সকালে তার ১০/১২ জন সহপাঠী নিয়ে কালিয়াকৈর ডিগ্রি কলেজে যায়। এ সময় সহপাঠী আসিফকে কালিয়াকৈর-ধামরাই সড়কের ওই কলেজের সামনে একা পেয়ে তারা হামলা চালায়।

-কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

 

স্কুল পরিদর্শনে অতিরিক্ত সচিব

শিক্ষা মন্ত্রণালয়ের প্রোগ্রাম কো-অর্ডিনেটর ও অতিরিক্ত সচিব সৈয়দ মামুনুল আলম বলেছেন, স্কুলগুলোতে কভিড মোকাবিলায় যে ধরনের প্রস্তুতি সরকার নিয়েছে। সে গুলো সঠিক ভাবে মানা হচ্ছে কিনা তা দেখার জন্যই আসা। করোনার কারনে দীর্ঘ দিন বন্ধ ছিলো শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষার্থীদের বিষয়টি সেনসেটিভ যার কারনে এতদিন স্কুল গুলো খোলা হয়নি। গতকাল  দুপুরের দিকে মানিকগঞ্জ জেলা শহরের সরকারি  এস,কে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে এসব কথা বলেন অতিরিক্ত সচিব।  তিনি আরো বলেন, মূলত এই জেলায় আসার একটি কারণ হলো যারা শিক্ষকদের তদারকির দায়িত্বে আছেন তাদের সঙ্গে মতবিনিময় করা আর আশপাশের কয়েকটি বিদ্যালয়ের পরিবেশ পরিদর্শন করা। যে মেধাবী মেয়েটি  কীভাবে মারা গেল কিংবা কোথায় থেকে আক্রান্ত হলো এ বিষয়টি স্বাস্থ্য মন্ত্রণালয় দেখবে বলেও মন্তব্য করেন তিনি। পরিদর্শনকালে জেলা শিক্ষা কর্মকর্তা রেবেকা জাহান, সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাকসুদা ইয়াসমিন, এস, কে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরজু খানম, খানবাহাদুর আওলাদ হোসেন খান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল মজিদ মোল্লাহসহ উপজেলা শিক্ষা অফিসারগণ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, গত ২৩ সেপ্টেম্বর এস, কে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির এক মেধাবী শিক্ষার্থী করোনা উপসর্গ নিয়ে মারা যায়।

-মানিকগঞ্জ প্রতিনিধি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর