বুধবার, ১৩ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

পারাপারের অপেক্ষায় সহস্রাধিক গাড়ি

মানিকগঞ্জ ও রাজবাড়ী প্রতিনিধি

পারাপারের অপেক্ষায় সহস্রাধিক গাড়ি

শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল বন্ধ থাকা এবং দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে নাব্যতা সংকটে পদ্মায় ড্রেজিংয়ের কারণে ফেরি চলাচল ব্যাহত হওয়ায় অতিরিক্ত চাপ বেড়েছে এই রুটে। এ ছাড়া, পদ্মায় তীব্র স্রোতের কারণে পাটুরিয়া থেকে প্রায় দুই কিলোমিটার উজানে গিয়ে ফেরি দৌলতদিয়া প্রান্তের ঘাটে ভিড়তে হয়। এতে সময়          অনেক বেশি লাগছে। এ কারণে ফেরির ট্রিপ সংখ্যাও কম হয়। এসব কারণে গতকাল ঘাটের উভয় পাড়ে যাত্রী ও পণ্যবাহী সহস্রাধিক যানবাহন আটকা পড়ে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক জিল্লুর রহমান জানান, শিমুলিয়া- বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল বন্ধ এবং পূজার কারণে এই রুটে গাড়ির চাপ পড়েছে। বর্তমানে এই নৌরুটে ১৮টি ছোট বড় ফেরি চলাচল করছে। এ ছাড়া দুটি ফেরি যান্ত্রিক কারণে বন্ধ রয়েছে। তিনি বলেন, সময় মতো ফেরি পারাপার না হতে পারা এবং অতিরিক্ত গাড়ির কারণে ঘাটে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। যাত্রীবাহী বাস, অ্যাম্বুলেন্স, ব্যক্তিগত গাড়ি এবং পচনশীল মামালের ট্রাক অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হয়। দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় দেখা যায়, ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কে শত শত যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে। এতে করে ঘণ্টার পর ঘণ্টা যাত্রীবাহী যানবাহনের যাত্রী ও দি?নের পর দিন পণ্যবাহী ট্রাকের চালক ও সহকারীরা নদী পারের অপেক্ষায় সিরিয়ালে আটকে থাকায় তীব্র গরমে চরম ভোগান্তি  পোহাচ্ছেন।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বাণিজ্য) জামাল উদ্দিন জানান, আশা করছি খুব দ্রুতই মেরামতে থাকা ফেরি দুটি নৌবহরে যোগ দেবে।

 

সর্বশেষ খবর