বুধবার, ২৪ নভেম্বর, ২০২১ ০০:০০ টা
ইউপিতে চার সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী এক মঞ্চে

দলীয় প্রতীক ছাড়াই উন্মুক্ত নির্বাচনের দাবি

লাকসাম প্রতিনিধি

নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীরা পরস্পরবিরোধী অবস্থানে কাদা ছোড়াছুড়ি করতে দেখা গেলেও এবার দেখা গেল ভিন্ন চিত্র। কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার হেসাখাল ইউনিয়নে আওয়ামী লীগের চার সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী একই মঞ্চ থেকে দলীয় প্রতীক ছাড়াই সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের দাবি জানিয়েছেন। তাঁদের এমন দাবি দলীয় নেতা-কর্মীরা স্বতঃস্ফূর্ত সমর্থন দিয়েছেন। জানা যায়, গিরগিরই উপজেলার হেসাখাল ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা হতে যাচ্ছে। নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের মনোনয়ন পেতে মাঠে বেশ তৎপর বর্তমান চেয়ারম্যান জালাল আহম্মেদ ভূঁইয়া, ইকবাল বাহার মজুমদার, সামসুল আলম ও ইয়াকুব আলী রায়হান। ওই ইউনিয়নে সম্প্রীতির লক্ষ্যে সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন প্রক্রিয়ার জন্য গত সোমবার হেসাখাল বাজারে বর্তমান চেয়ারম্যান কার্যালয়ে চারজন প্রার্থীই একই মঞ্চে আলোচনা সভায় মিলিত হন।

হেসাখাল ইউনিয়ন আওয়ামী লীগ আহ্বায়ক মাস্টার আবদুল বাতেনের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী সামছুল আলম বলেন, আমরা যারা সম্ভাব্য প্রার্থী সবাই যেন প্রতিদ্বন্দ্বিতা করতে পারি এ জন্য উন্মুক্ত নির্বাচনের জন্য প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রীসহ জেলা ও উপজেলা নেতৃবৃন্দের প্রতি দাবি জানাচ্ছি। সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনে যিনিই বিজয়ী হবে আমরা স্বাগত জানাব। এমন বক্তব্যে অন্য প্রার্থীরাও তাদের মত দেন।

উপস্থিত স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ তাদের বক্তব্য স্বতঃস্ফূর্ত সমর্থন করেন। পরে দোয়া ও মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

সর্বশেষ খবর