মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২ ০০:০০ টা

বঙ্গবন্ধুর পলাতক খুনিদের ফিরিয়ে এনে বিচার দাবি

প্রতিদিন ডেস্ক

বঙ্গবন্ধুর পলাতক খুনিদের ফিরিয়ে এনে বিচার দাবি

নোয়াখালীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ -বাংলাদেশ প্রতিদিন

শোক দিবসে হৃদয়ের গভীরে ভালোবাসা দিয়ে শোকার্ত বাঙালি জাতি গতকাল স্মরণ করছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। দিবসটি উপলক্ষে আয়োজিত কর্মসূচিতে বক্তারা বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে বিচারের দাবি জানান। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

জামালপুর : জেলা পরিষদ প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিভিন্ন রাজনৈতিক দল, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, শিক্ষাপ্রতিষ্ঠান, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

ফেনী : জেল রোডে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের পর দুপুরে জেলা শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা হয়। প্রতিটি মসজিদে বাদ জোহর বিশেষ মোনাজাত এবং মন্দির, গির্জা, প্যাগোডা ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।

লক্ষ্মীপুর : জেলা কালেক্টরেট প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করেন জেলা প্রশাসক, পুলিশ, রাজনৈতিক, সামাজিক এবং সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীসহ সর্বস্তরের মানুষ। এ ছাড়া স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, বিশেষ দোয়া ও কাঙালিভোজের আয়োজন করা হয়।

মৌলভীবাজার : আলোকচিত্র প্রদর্শনী, ফলের চারা ও যুব ঋণের চেক বিতরণ, আলোচনা সভা ও দোয়া মাহফিল হয়েছে। দুপুরে জেলা প্রশাসনের উদ্যোগে এসব কর্মসূচি পালিত হয়। এর আগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

মেহেরপুর : জেলা প্রশাসকের কার্যলয়ের সামনে বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আলোচনা সভা হয়। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ড. মুহাম্মদ মুনসুর আলম খান।

মানিকগঞ্জ : শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। এ ছাড়া মানিকগঞ্জে দিনব্যাপী নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

পিরোজপুর : জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন আওয়ামী লীগ নেতারা। পরে শোকর‌্যালি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু চত্বরে গিয়ে শেষ হয়। এ ছাড়া বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

পটুয়াখালী : বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন, সামাজিক-সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনসহ নানা শ্রেণি-পেশার মানুষ। জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে শোকর‌্যালি বের হয়। এ ছাড়া দিনব্যাপী কোরআন তিলাওয়াত, দোয়া মাহফিল, সাংস্কৃতিক পরিবেশনা, রক্তদান কর্মসূচি ও গণভোজের আয়োজন করা হয়।

গাজীপুর : জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে জাতির জনকের ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর বঙ্গতাজ অডিটোরিয়ামে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও দোয়া মাহফিল হয়। প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক এমপি। জেলা প্রশাসক আনিসুর রহমান সভাপতিত্ব করেন।

রাজবাড়ী : জেলা আওয়ামী লীগ কার্যালয়ে ও জেলা প্রশাসকের আম্রকানন চত্বরে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

শেরপুর : শহরের খড়মপুর মোড়ে দোয়া ও গণভোজ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হুমায়ুন কবির রুমান।

নোয়াখালী : বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে দোয়া ও গণভোজের আয়োজন করা হয়। জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। টঙ্গী-বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে টঙ্গী থানা আওয়ামীলীগের উদ্যোগে গতকাল টঙ্গী নতুন বাজার দলীয় কার্যালয়ে এক স্মরণসভা ও দোয়া মাহফিল খাবার বিতরণ করা হয়েছে।

টঙ্গী থানা ওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হকের সভাপতিত্বে,মজিবর মোড়ল এর সঞ্চালনায়, প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো: জাহিদ আহসান রাসেল’ এমপি। এসময় অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য দেন, সংরক্ষিত মহিলা আসনের এমপি সামছুন্নাহার ভূইয়া। গাজীপুর সিটি’র ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ, মহানগর আওয়ামী লীগের যুগ্ন-সম্পাদক মতিউর রহমান মতি, আওয়ামীলীগ নেতা জয়নাল আবেদীন, শ্রমিক নেতা বি.কম মতি, কাউন্সিলর আবুল হোসেন,কাউন্সিলর নূরুল ইসলাম নূরু প্রমূখ। বক্তব্য শেষে দোয়া মাহফিল ও দু:স্থদের মাঝে খাবার বিতরণ করা হয়।

সর্বশেষ খবর