শনিবার, ২৪ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

ধীরে চলছে সড়কের কাজ ভোগান্তিতে পথচারীরা

নীলফামারী প্রতিনিধি

নীলফামারী জেলার সৈয়দপুর, নীলফামারী সদর, ডিমলা, ডোমার উপজেলার চিলাহাটি ও ভাউলাগঞ্জ পর্যন্ত প্রায় ৭০ কিলোমিটার সড়ক প্রশস্তকরণের কাজ চলছে। কাজে কচ্ছপ গতির কারণে এই সড়কগুলোতে চলাচলকারী যাত্রী ও এলাকাবাসী ঝুঁকিতে রয়েছেন। বিশেষ করে সড়কের ধুলাবালিতে অতিষ্ঠ স্থানীয় লোকজন। এদিকে সড়কের কাজে ধীরগতির কারণে কয়েকটি স্থানে খানাখন্দ তৈরি হয়েছে। ফলে পথচারীরা চরম ভোগান্তির মধ্য দিয়ে চলাচল করছেন। চিলাহাটি গ্রামের সুমন ইসলামও ভোগান্তি থেকে রেহাই পেতে চান।

বলেন, খানাখন্দে পরিণত হওয়া সড়ক দিয়ে চলাচলের কারণে প্রতিনিয়ত দুর্ঘটনার শিকার হচ্ছেন পথচারীরা। এ কাজে ধীরগতির কারণে এবং রাস্তায় পরিমাণ মতো পানি না দেওয়ায় দুর্ভোগে পড়েছেন এলাকাবাসী ও চলাচলকারীরা। তিনি বলেন, প্রায় তিন বছর আগে কাজ শুরু হলেও কাজ শেষ হওয়ার কোনো লক্ষণ দেখা যাচ্ছে না।

নীলফামারী সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী জহিরুল ইসলাম বলেন, প্রকল্পগুলোর কাজ দুই বছর আগে শেষ হওয়ার কথা থাকলেও জমি অধিগ্রহণ নিয়ে জটিলতা ও নির্মাণ সামগ্রীর মূল্য বৃদ্ধির কারণে কাজের গতি কিছুটা কমে গেছে। তবে এই অর্থবছরের মধ্যেই কাজ শেষ করার জন্য ঠিকাদারি প্রতিষ্ঠানকে তাগাদা দেওয়া হয়েছে। সড়কগুলো নির্মাণে ব্যয় ধরা হয়েছে প্রায় ১২ কোটি টাকা। কাজ শেষ হওয়ার কথা ছিল ২০২১ সালের জুন মাসে। কিন্তু কাজ শেষ না হওয়ায় মেয়াদ বাড়ানো হয়েছে ২০২৩ সালের জুন পর্যন্ত। এ নিয়ে দুবার কাজের মেয়াদ বাড়ানো হলো।

সর্বশেষ খবর