৫ মার্চ, ২০১৮ ১৮:০০

ভালুকায় শিক্ষকের নির্যাতনে শিশু ছাত্রের মৃত্যু

ভালুকা প্রতিনিধিঃ

ভালুকায় শিক্ষকের নির্যাতনে শিশু ছাত্রের মৃত্যু

ময়মনসিংহের ভালুকায় মাদ্রাসা শিক্ষকের নির্যাতনের শিকার হয়ে তাওহিদুল ইসলাম (১০) নামে এক শিশু ছাত্রের মৃত্যুর অভিযোগ উঠেছে।
ঘটনাটি ঘটেছে উপজেলার জামিরদিয়া ‘মাদরাসায়ে ওমর (রাঃ) হাফিজিয়া এন্ড ইসলামী কিন্ডার গার্টেন’ নামের মাদরাসায়।
জানাযায়, উপজেলার মল্লিকবাড়ী ইউনিয়নের পাঁচগাও গ্রামের কয়েশ মিয়ার ছেলে ওই মাদরাসায় হেফজ শ্রেণির ছাত্র তাওহিদুল ইসলাম রবিবার রাতে ঢাকার বক্ষব্যাধি হাসপাতালে মারা যায়।
তাওহিদের মা হাসনা হেনা জানান, তার ছেলেকে ওই মাদ্রাসার শিক্ষক ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ উপজেলার চরনিখলা গ্রামের চান মিয়ার ছেলে হাফেজ আমিনুল ইসলাম পড়া মুখস্থ না করার কারণে লাঠি দিয়ে পিটিয়ে বুকের পাজরের হাড় ও একটি পা ভেঙ্গে ফেলে। বিষয়টি গোপন রেখে খেলতে গিয়ে আঘাত পেয়েছে বলে মাদ্রাসা কর্তৃপক্ষ কয়েকদিন আগে তাওহিদকে তাদের কাছে রেখে চলে যায়। পরে তাওহিদ তার বাবা মা ও দাদীর কাছে ঘটনা খুলে বলেন। এরপর তার অবস্থা খারাপ হতে থাকলে তারা তাওহিদকে প্রথমে ভালুকা পরে চুরখাই কমিউনিটি ব্যাজড মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। ৪ মার্চ রবিবার অবস্থার অবনতি ঘটলে তাকে ঢাকায় রেফার্ড করা হয়। রবিবার মধ্যরাতে তাওহিদ ঢাকার বক্ষব্যাধি হাসপাতালে মারা যায়।
এ ঘটনায় ওই মাদ্রাসার প্রধান শিক্ষক এনামুল হককে পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে। অপরদিকে হাফেজ আমিনুল ইসলাম ঘটনার পর থেকে পলাতক রয়েছে।
তাওহিদের সহপাঠি নূর আলম ও মিনহাজ জানান, গত ২৩ ফেব্রুয়ারি শুক্রবার রাতে পড়া না পারার কারণে ওই শিক্ষক লাঠি দিয়ে তাওহিদকে মেরেছিলো।
ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মামুন-অর রশীদ জানান, লাশ ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে। মামলার প্রস্তুতি চলছে।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর