Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
প্রকাশ : ২০ মার্চ, ২০১৯ ১৮:৫৮

ভোট শেষ না হওয়া পর্যন্ত মিঠাপুকুরে ১৪৪ ধারা জারি

নিজস্ব প্রতিনিধি, রংপুর:

ভোট শেষ না হওয়া পর্যন্ত মিঠাপুকুরে ১৪৪ ধারা জারি

তৃতীয় ধাপে অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় রংপুরের মিঠাপুকুরে সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করেছে প্রশাসন। 

বিষয়টি জানিয়ে বুধবার সকাল থেকে ওই এলাকায় মাইকিং করা হচ্ছে। মিঠাপুকুরে ছড়িয়ে পড়েছে নির্বাচনী উত্তাপ। গত দু’দিন ধরে চলছে এই উপজেলার দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা। ঘটেছে সংঘর্ষের ঘটনাও। এরই মধ্যে বুধবার দুপুরে মিঠাপুকুরের শাপলা চত্তরে আনারস প্রতীকের প্রার্থী মেসবাহুর রহমান মঞ্জুর পক্ষে উপজেলা যুবলীগ প্রতিবাদ সমাবেশের আয়োজনের প্রস্তুতি নেয়। ঠিক একই
জায়গায় নৌকা প্রতীকের প্রার্থী জাকির হোসেন সরকার সমাবেশ করতে চায়। এরই প্রেক্ষিতে আইন শৃংখলার অবনতির হওয়ার আশংকায় উপজেলা নিবার্হী অফিসার উপজেলা গেট, শঠিবাড়ি বাজার ও ২২ কিলোমিটার মহাসড়কে সকল ধরণের সভা সমাবেশ নিষিদ্ধ করে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা নিবার্হী অফিসার মামুন অর রশিদ।

ইউএনও রশিদ জানান, নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত উল্লেখিত এলাকায় ১৪৪ থাকবে।

জানা গেছে, আজ থেকে আগামী ২৪ মার্চ ভোটগ্রহণ শেষ না হওয়া পর্যন্ত মিঠাপুকুরের দমদমা ব্রিজ থেকে শঠিবাড়ির ভাবনা ফিলিং স্টেশন পর্যন্ত মহাসড়কে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন মিঠাপুকুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাফর আলী বিশ্বাস। এর আগে গত সোমবার রাতে আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী মেসবাহুর রহমান মঞ্জুর এক সমর্থকের ওষুধের দোকানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আর এ ঘটনায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাকির হোসেনকে হুকুমের আসামি করে কয়েকজনের নামে থানায় অভিযোগ দেন ওই সমর্থক। মামলা রেকর্ডভুক্ত ও আসামিদের গ্রেফতারের দাবিতে মঙ্গলবার দুপুর আড়াইটা থেকে সাড়ে ৪টা পর্যন্ত মিঠাপুকুর বাসস্ট্যান্ডের সামনে রংপুর- ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে মঞ্জুর সমর্থকরা। পরে পুলিশ হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়। এরপরও নিবার্চনী সহিংসতার আশংকা মধ্যে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মঞ্জু ও নৌকা প্রতীকের প্রাথী জাকির মিঠাকুপুকুরে পৃথক স্থানে সমাবেশ করেছে। টান টান উত্তেজনা বিরাজ করছে মিঠাপুকুরে। পরিস্থিতি মোকাবেলায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন ওসি জাফর।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য