Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৫ এপ্রিল, ২০১৯ ১৬:৫৯

মাগুরায় প্রাণিসম্পদ বিভাগের এআই সম্মেলন

মাগুরা প্রতিনিধি:

মাগুরায় প্রাণিসম্পদ বিভাগের এআই সম্মেলন

মাগুরায় প্রাণিসম্পদ বিভাগের এ্যাসিষ্টান্ট সেকনিশিয়ান (এআই) প্রতিনিধিদের নিয়ে বৃহত্তর যশোর জেলায় আজ সোমবার দুপুরে ৪র্থ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।  

জেলা প্রাণিসম্পদ সম্মেলন কক্ষে বাংলাদেশ প্রাণিসম্পদ এ আই টেশনিশিয়ান কল্যাণ সমিতি মাগুরা জেলা শাখা এ জেলা সম্মেলনের আয়োজন করে । 

সম্মেলনে সমিতির আহবায়ক মুরাদুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ প্রাণিসম্পদ এ আই টেশনিশিয়ান কল্যাণ সমিতির কেন্দ্রীয় সদস্য আজাদ হোসেন। বিশেষ অতিথি ছিলেন সমিতির সাধারণ সম্পাদক মাহতাব উদ্দিন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রাণী সম্পদ এ আই টেশনিশিয়ান কল্যাণ সমিতির ঝিনাইদহ শাখাররেজাউর ইসলাম, নড়াইর শাখার সরজিৎ টিকাদার, ফরিদপুর শাখার কামাল হোসেন ও গোপালগঞ্জ শাখার নওসের আরা প্রমুখ । 

সম্মেলনে জানানো হয়-দেশে প্রায় ৩ হাজারেরও অধিক এ আই টেশনিশিয়ান মাঠ পর্যায়ে কর্মরত আছে। তারা বিনা বেতনে দিনের পর দিন গ্রাম থেকে ইউনিয়ন পর্যায়ে প্রাণী সম্পদের  সার্বিক সেবা প্রদান করে  চলেছেন। জেলা পর্যায়ের অফিস থেকে তাদের প্রতি মাসে ৫’শ টাকা হারে ভাতা প্রদান করা হয়। যা দিয়ে পরিবার ব্যয় সংকুলান হয় না । তাই তারা অবিলম্বে চাকরি স্থায়ীত্বকরণ ও জাতীয়করণের দাবি জানান।
 
সম্মেলনে ঝিনাইদহ, নড়াইল,যশোর ও মাগুরাজেলা প্রায় শতাধিক এ আই টেশনিশিয়ান প্রতিনিধি অংশ নেয় । 

বিডি প্রতিদিন/এ মজুমদার

 


আপনার মন্তব্য