Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৮ এপ্রিল, ২০১৯ ১৮:০৮

নরসিংদীতে ৪ জঙ্গির ৩ দিনের রিমান্ড

নরসিংদী প্রতিনিধি:

নরসিংদীতে ৪ জঙ্গির ৩ দিনের রিমান্ড

নরসিংদী নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংঙ্গঠনের ৪ সক্রিয় সদ্যসের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। আজ বৃহস্পতিবার দুপুরে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শেখ সাদীর আদালতে এ রিমান্ড মঞ্জুর করা হয়। রিমান্ড মঞ্জুরকৃত আসামিরা হলো- নজরুল ইসলাম, আবদুল হান্নান, আবদুল মালেক ও রকিবুল হাসান। 

আদালত সূত্রে জানা যায়, নরসিংদীর শেখেরচর ও মাধবদী এলাকায় দুটি বাড়িতে জঙ্গি আস্তানার ঘটনায় সন্ত্রাস দমন আইনে তাদের নামে পৃথক দুইটি মামলা দায়ের করা হয়েছে। তারই প্রেক্ষিতে বৃহস্পতিবার দুপুরে আসামিদের আদালতে হাজির করা হয়। পুলিশ আসামিদের জিঞ্জাসাবাদের জন্য আদালতে সাত দিনের রিমান্ড আবেদন করলে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তাদের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। 

পুলিশ প্রতিবেদনে উল্লেখ করেন, আসামিরা প্রত্যেকেই শীর্ষ জঙ্গি সংঘঠনের সাতে জড়িত। অনেক দিন যাবত তারা দেশের বিভিন্ন এলাকায় জঙ্গি কার্যক্রম পরিচালনা করে আসছে। তাদের কাছ থেকে এজাহারে উল্লেখিত আসামি ছাড়াও আরও অন্যান্য জঙ্গিদের নামের তালিকা পাওয়া যায়। শুধু তাই নয় তাদেরকে যারা অর্থের যোগান দিয়ে আসছে এমন কিছু ব্যাক্তিরও নাম পাওয়ার আশংকা আছে।

এই চার জঙ্গিদের বিরুদ্ধে বিভিন্ন জায়গায় নাশকতা সহ একাধিক মামলা রয়েছে বলে পুলিশ সূত্রে জানা যায়। তাদের বিরুদ্ধে ঢাকা পল্টন থানায়ও একটি মামলা রয়েছে।

বিগত ২৫ শে নভেম্বরে মামলার তদন্তকারী কর্মকর্তা আসামিদেরকে গ্রেপ্তার দেখিয়ে ৭দিনের রিমান্ড আবেদন করে। আসামীরা প্রত্যেকেই অন্য একটি সন্ত্রাস বিরোধী মামলায় জেল হাজতে থাকায় তাদের রিমান্ড শুনানি সম্ভব হয়নি। 

বৃহস্পতিবার সকালে তাদেরকে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে নরসিংদী আদলতে আনলে তাদের রিমান্ড শুনানি হয়। পরে তাদের প্রত্যেকই ৩ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত।

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য