২০ এপ্রিল, ২০১৯ ২১:০৯

বগুড়ায় সরকারি জলাশয়ের দখল নিয়ে সংঘর্ষে আহত ১৫

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় সরকারি জলাশয়ের দখল নিয়ে সংঘর্ষে আহত ১৫

প্রতীকী ছবি

বগুড়ার ধুনটে সরকারি জলাশয়ের দখল ও মাছ ধরাকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে ১৫ জন আহত হয়েছে। আহতদের ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার রাতে উপজেলার চৌকিবাড়ী ইউনিয়নের শিতলাবিল গুচ্ছ গ্রামে এ ঘটনা ঘটে। 

জানা গেছে, ধুনট উপজেলার চৌকিবাড়ি ইউনিয়নে শিতলাবিলে প্রায় ৯০ বিঘা সরকারী জলাশয়ের পাশ দিয়ে ২০০৪ সালে আবাসন প্রকল্প (গুচ্ছ গ্রাম) নির্মান করা হয়। আবাসন প্রকল্পের ওই সব ঘরবাড়ি ১২০ জন ভূমিহীন পরিবারের সদস্যদের মাঝে বরাদ্দ দিয়ে তাদের জীবিকার নির্বাহের জন্য শিতলাবিলের মাছ চাষের জন্য ব্যবস্থাও করা হয়। প্রায় ১৫ বছর ধরে ওই আবাসন প্রকল্পের বসবাসকারীরা শিতলাবিলে মাছ চাষ করে জীবিকা নির্বাহ করে আসছে। 

চৌকিবাড়ি ইউপি সদস্য জামাল উদ্দিন জানান সরকারি শিতলাবিলে মাছ চাষ ও আধিপত্য নিয়ে গত কয়েকদিন যাবত ভূমিহীন শফিকুল ইসলাম ও জামিল উদ্দিনের লোকজনের মধ্যে উত্তেজনা চলে আসছিল। শুক্রবার রাতে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। 

এতে  উভয় পক্ষের ১৫জন আহত হয়।  আহতরা হলেন, জামিল উদ্দিন (৩১), মোন্নাফ আলী (৩৮), আব্দুল হান্নান (৩৪), শামীম আহমেদ (১৭), আজিজুল ইসলাম (৫৮), তার স্ত্রী খোদেজা খাতুন (৪৮), ছেলে বাবু মিয়া (২৯), জামাই রফিকুল ইসলাম (৩৩), মোকবুল হোসেন (৫২), তার স্ত্রী আছফুল খাতুন (৩৮), ছেলে আপেল মিয়া (৩১) অপর পক্ষে শফিকুল ইসলাম (৪১), বছির  সোলায়মান আলী (৫০),  আব্দুস ছালাম শেখ (৩৮) ও আব্দুস ছালাম আকন্দ (৫৫)। 

আহতদের রাতেই ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এরমধ্যে জামিল উদ্দিন, মোন্নাফ আলী ও আব্দুল হান্নানের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

বগুড়ার ধুনট থানার অফিসার্স ইনচার্জ (ওসি) ইসমাইল হোসেন জানান, শিতলা বিল আবাসন প্রকল্পের ভূমিহীনদের দু’পক্ষের সংঘর্ষের পর আইন শৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে এ পর্যন্ত কোন পক্ষই থানায় অভিযোগ করেনি । 

 

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর