Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৩ এপ্রিল, ২০১৯ ১৬:১৫

বাগেরহাটে মশার উপদ্রবের কারণ ও প্রতিকারে করণীয় বিষয়ে বৈঠক

বাগেরহাট প্রতিনিধি:

বাগেরহাটে মশার উপদ্রবের কারণ ও প্রতিকারে করণীয় বিষয়ে বৈঠক

‘নগরীর মশার উপদ্রবের কারণ ও প্রতিকারে করনীয়’ র্শীষক এক গোলটেবিল বৈঠক মঙ্গলবার সকালে বাগেরহাট প্রেস ক্লাব অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের বাগেরহাট এডভোকেসি টিমের এই আয়োজন গোলটেবিল বৈঠকে আয়োজনে গণমাধ্যমকর্মী, সুশীল সমাজের প্রতিনিধিসহ রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপি’র প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। অংশগ্রহণকারীরা নগরীতে মশার উপদ্রব্যের বিভিন্ন কারণ উদঘাটন করেন এবং সমাধানের উপায় লিপিবদ্ধ করেন।

বৈঠকে বক্তব্য দেন বিশিষ্ট শিক্ষাবিদ মোজাফফর হোসেন, বাগেরহাট পৌরসভার প্যানেল মেয়র আব্দুল বাকী তালুকদার, প্রেস ক্লাবের সভাপতি আহাদ উদ্দিন হায়দার, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান রেজাউল করিম, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকতারুজ্জামান বাচ্চু, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোজাফফর রহমান আলম, জেলা মহিলা দলের সম্পাদিকা শাহিদা আক্তার, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের খুলনা বিভাগীয় কোঅর্ডিনেটর আসমা আক্তার, ফেলো ইমরুল কায়েস পান্থসহ আরও অনেকে।

বক্তারা বলেন, বাগেরহাট পৌর এলাকার ড্রেনের পানি, ময়লা নিস্কাশন না হওয়া, জলাবদ্ধতা ও যত্রতত্র ময়লা আর্জনা ফেলে রাখার কারণে মশার উপদ্রব্য বৃদ্ধি পাচ্ছে। এর থেকে পরিত্রাণ পাওয়ার জন্য পৌর কর্তৃপক্ষের পাশপাশি নাগরিকদেরও আন্তরিক হতে হবে। এছাড়া নগরীতে মশার উপদ্রব্য কমাতে উন্নত ড্রেনেজ ব্যবস্থা ও পৌর বর্জ্য সঠিক ব্যবহারের উপর গুরুত্বারোপ করেন বক্তারা।

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য