Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৬ এপ্রিল, ২০১৯ ২২:০৭

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৩০ কিলোমিটার তীব্র যানজট

কুমিল্লা প্রতিনিধি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৩০ কিলোমিটার তীব্র যানজট

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লার দাউদকান্দি উপজেলার বারপাড়া থেকে মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার মেঘনা সেতু এলাকা পর্যন্ত ৩০ কিলোমিটার এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। শুক্রবার ভোর ৪টা থেকে এ যানজট শুরু হয়। এই প্রতিবেদন লেখা পর্যন্ত থেমে থেমে যানজট চলছিলো। দীর্ঘ যানজটে আটকে থেকে যাত্রীরা চরম ভোগান্তির শিকার হচ্ছেন।

বাস চালকরা জানান, মেঘনা নতুন সেতুর সংযোগ সড়কের কাজ চলছে। আগামী ২৫ মে সেতুটি উদ্বোধন হওয়ার কথা। এ কারণে সংযোগ এলাকায় আঁকাবাঁকা এক লেন সড়ক দিয়ে সাত থেকে আট কিলোমিটার গতিতে যানবাহন চলাচল করায় যানজট তীব্র আকার ধারণ করেছে। তাছাড়া মালবাহী যানবাহনগুলো সেতু দিয়ে ধীরগতিতে চলাচল করায় ও উল্টো পথে যানবাহন চলাচল করায়ও যানজট বেড়েছে বলে জানান তিনি।

ঢাকা থেকে কুমিল্লাগামী একটি বাসের যাত্রী শারমিন মুন্সী জানান, বিকাল ৫টায় রওনা দিয়েছেন। এক ঘণ্টার পথ তিন ঘণ্টায় মেঘনা ব্রিজের পশ্চিম পাড়ে এসেছেন। প্রচণ্ড গরমে চালক ও যাত্রী সবারই কষ্ট হচ্ছে।

কুমিল্লা দাউদকান্দি হাইওয়ে থানার ওসি আবুল কালাম আজাদ বলেন, মেঘনা ব্রিজের অংশে তীব্র যানজট রয়েছে। দাউদকান্দি অংশে ৬ কিলোমটার যানজট রয়েছে। মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক করতে চেষ্টা চালিয়ে যাচ্ছি।

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য