শিরোনাম
প্রকাশ : ১৫ মে, ২০১৯ ১৯:২০

কবি হেনরী স্বপনের জামিন না মঞ্জুর

নিজস্ব প্রতিবেদক, বরিশাল :

কবি হেনরী স্বপনের জামিন না মঞ্জুর
সংগৃহীত ছবি

বরিশালে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার হওয়া কবি ও ব্লগার হেনরী স্বপনের জামিন আবেদন না মঞ্জুর করেছেন আদালত।

বুধবার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (২য় আদালত) আদালতে হেনরী স্বপনের পক্ষে জামিনের আবেদন করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট ওবায়েদুল্লাহ সাজু। 

তিনি জানান, হেনরী স্বপনের জামিন না মঞ্জুর করেন আদালতের বিচারক শামীম আহম্মেদ। আগামীকাল বৃহস্পতিবার জেলা জজ আদালতে কবি হেনরী স্বপনের জামিনের জন্য পুনরায় আবেদন করার কথা জানান তিনি। 

গত মঙ্গলবার বিকেলে নগরীর চৌমাথা নবগ্রাম রোডের খ্রিস্টানপাড়ার গোল পুকুরস্থ নিজ বাসভবন থেকে কবি হেনরী স্বপনকে গ্রেফতার করে কোতোয়ালী মডেল থানা পুলিশ। বরিশাল ক্যাথলিক চার্চের ফাদার লাকাভালিয়ের গোমেজের দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় হেনরী স্বপনকে গ্রেফতারের পরপরই আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করে পুলিশ। 

হেনরী স্বপনসহ তিনজনের বিরুদ্ধে দায়ের করা মামলায় খ্রিস্টান ধর্ম যাজকসহ বিভিন্ন ধর্মীয় ব্যক্তিদের সম্পর্কে অশালীন মন্তব্য করার অভিযোগ করা হয়। যা ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার সামিল। দির্ঘদিন ধরে হেনরী স্বপন সামাজিক যোগাযোগ মাধ্যমে এই অশালীন মন্তব্য করে আসছেন। তাকে এ বিষয়ে সতর্ক করার পরও তিনি পুনরায় একইভাবে প্রচারণা চালানোয় এই মামলা দায়ের করেন ধর্ম যাজক লাকাভালিয়ের গোমেজ। 

এদিকে কবি হেনরী স্বপনকে গ্রেফতারের প্রতিবাদে মঙ্গলবার সন্ধ্যায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে যৌথ প্রতিবাদ সমাবেশ করে বরিশাল সাংবাদিক ইউনিয়নের একাংশ (বিইউজে) এবং সাংস্কৃতিক সংগঠন সমম্বয় পরিষদ ও কবিতা পরিষদ। পরে তারা নগরীতে বিক্ষোভ মিছিল করেন।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য