২৩ মে, ২০১৯ ১৬:৫৯

মোহনগঞ্জ থেকে নালিতাবাড়ি পর্যন্ত নদী খনন প্রকল্পের উদ্বোধন

নেত্রকোনা প্রতিনিধি

মোহনগঞ্জ থেকে নালিতাবাড়ি পর্যন্ত নদী খনন প্রকল্পের উদ্বোধন

পাঁচটি প্যাকেজের মাধ্যমে ১ শ' ৪০ কোটি টাকা ব্যয়ে নেত্রকোনার মোহনগঞ্জ থেকে শেরপুর জেলার নালীতাবাড়ি পর্যন্ত ১শ' ৫৫ কিলোমিটার নদী খনন কার্যক্রম উদ্বোধন করেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি। 

বৃহস্পতিবার দুপুরে জেলার পূর্বধলা উপজেলার জারিয়াতে প্রকল্পের ভোগাই-কংশ নদী ড্রেইজিং কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

এ সময় তিনি বলেন, দেশের সকল নদ-নদীর নব্যতা ফিরিয়ে আনতে কার্যক্রম হাতে নিয়েছে সরকার। বর্তমান সরকারের আমলেই দেশের উল্লেখযোগ্য নদীগুলোর ১০ হাজার কিলোমিটার ড্রোইজিংয়ের মাধ্যমে নৌপথ গুলো সচল করা হবে। 

এসময় অন্যান্যের মধ্যে স্থানীয় পূর্বধলা আসনের সংসদ সদস্য ওয়ারেসাত হোসেন বেলাল, নেত্রকোনা -১ আসনের এমপি মানু মজুমদার, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিআইডব্লিউটিএ চেয়ারম্যান এম মাহাবুব উল ইসলাম, জেলা প্রশাসক মঈনউল ইসলাম, পুলিশ সুপার জয়দেব চৌধুরীসহ উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিআইডব্লিউটএ সূত্রে জানা গেছে, পাঁচটি প্যাকেজের মাধ্যমে ১শ ৪০ কোটি টাকা ব্যয়ে নেত্রকোনার মোহনগঞ্জ থেকে নালীতাবাড়ি পর্যন্ত ১শ ৫৫ কিলোমিটার নদী খনন কার্যক্রম শুরু করা হয়েছে। যেখানে ৮ ফুট গভীরতা ও ১শ ফুট প্রস্থে ড্রেইজং করে আগামী ২০২১ সালের জুন মাসে এই কাজ সম্পন্ন হবে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর