Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৭ মে, ২০১৯ ১৭:০৬

৪ দফা দাবিতে বরিশালে কৃষকদের সমাবেশ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

৪ দফা দাবিতে বরিশালে কৃষকদের সমাবেশ

প্রতিটি ইউনিয়নে সরকারি ক্রয় কেন্দ্র খুলে কৃষকদের কাছ থেকে সরাসরি মোটা ধান প্রতি মণ ১ হাজার ১শ’ এবং চিকন ধান প্রতি মণ ১ হাজার ৩শ’ টাকা করে ক্রয় সহ ৪ দফা দাবিতে বরিশালে বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সমাবেশ এবং প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হয়েছে।

জাতীয় কৃষক সমিতি বরিশাল জেলা কমিটির উদ্যোগে সোমবার সকাল সাড়ে ১১ টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

জেলা কৃষক সমিতির সভাপতি আব্দুল হকিমের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি অধ্যাপক নজরুল হক নিলু, জেলা কৃষক সমিতির সভাপতি বিশ্বজিৎ বাড়ৈ, মোজাম্মেল হক ফিরোজ, বাবুগঞ্জ উপজেলার চাঁদপাশা ইউপি চেয়ারম্যান আনিসুর রহমান সবুজ, উজিরপুর উপজেলা কৃষক নেতা মঞ্জুর মোর্শেদ, বিমল করাতী ও হারতা ইউপি সদস্য নরেন বাড়ৈ প্রমুখ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা কৃষকদের জন্য দ্রুত শষ্যবীমা চালু, পঁচনশীল কৃষি পণ্যের জন্য সরকারিভাবে হিমাগার তৈরি এবং সরকারি উদ্যোগে কৃষকদের স্বার্থে বাজার ব্যবস্থা গড়ে তোলার দাবি জানান। 

প্রতিবাদ সমাবেশ শেষে ধানের ছড়া নিয়ে নগরীতে একটি বিক্ষোভ মিছিল করে জাতীয় কৃষক সমিতি। পরে তারা জেলা প্রশাসকের দপ্তরে গিয়ে অতিরিক্ত জেলা প্রশাসক ইকবাল আখতারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর দাবি সংবলিত একটি স্মারকলিপি দেন তারা। 

বিডি প্রতিদিন/এ মজুমদার


আপনার মন্তব্য