Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৮ জুন, ২০১৯ ১৬:৩৫

সংস্কৃতি খাতে অপ্রতুল বাজেট বরাদ্দের প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক,বগুড়া

সংস্কৃতি খাতে অপ্রতুল বাজেট বরাদ্দের প্রতিবাদে মানববন্ধন

২০১৯-২০ অর্থবছরে সংস্কৃতি খাতে অপ্রতুল বাজেট বরাদ্দ দেওয়ার প্রতিবাদ জানিয়েছে সম্মিলিত সাংস্কৃতিক জোট, বগুড়া ও গ্রুপ থিয়েটার ফেডারেশন। সংগঠন দুটির নেতৃবৃন্দ অবিলম্বে সাংস্কৃতিক কর্মী ও সংগঠনের উন্নয়নে বিশেষ বরাদ্দ প্রদানের দাবি জানান।

এই দাবিতে মঙ্গলবার সকালে বগুড়া শহরের সাতমাথায় প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালন করে। 

কর্মসূচি থেকে সাংস্কৃতিক কর্মীরা বলেন, সাংস্কৃতিক বান্ধব সরকার। সাংস্কৃতিক কর্মীরা সবসময় প্রত্যাশা করে বাজেটে ভাল বরাদ্ধ দেওয়ার। বিগত দিনগুলোতে বরাদ্ধ ছিল। সাংস্কৃতিক কর্মীরা প্রত্যাশা করেছিল এই বাজেটে ভাল বরাদ্ধ থাকবে। কিন্ত সেটি নেই। প্রত্যাশিত বরাদ্ধ না হওয়ায় হতাশ হয়ে পড়েছেন সাংস্কৃতিক কর্মীরা। এর মধ্যে কিছু ব্যক্তি সাংস্কৃতিক কর্মসূচি পালন না করলেও নামে বেনামে সংগঠনের নামে বরাদ্দ নিয়ে প্রকৃত সাংস্কৃতিক কর্মীদের হেয় করা হয়েছে বলে অভিযোগ করেন। 

সাংস্কৃতিক কর্মীরা বলেন, বগুড়ার সাংস্কৃতিক সংগঠনগুলোর জন্য বিশেষ বরাদ্ধ প্রদান করা হোক। 

মানববন্ধন কর্মসূচি পালনকালে অনুষ্ঠিত পথ সমাবেশে সভাপতিত্ব করেন সম্মিলিত সাংস্কৃতিক জোট, বগুড়ার সভাপতি তৌফিক হাসান ময়না। বক্তব্য রাখেন জোটের সহ-সভাপতি মতিয়ার রহমান, সাধারণ সম্পাদক আবু সাঈদ সিদ্দিকী, প্রচার সম্পাদক লুবনা জাহান, নির্বাহী সদস্য শিরীন সুলতানা।

অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন গ্রুপ থিয়েটার ফেডারেশনের রাজশাহী বিভাগীয় সাংগঠনিক আব্দুল হান্নান, নির্বাহী সদস্য ওসমান গনী, জোটের সাবেক সাধারণ সম্পাদক এবিএম জিয়াউল হক বাবলা, আতিকুর রহমান মিঠু, মির্জা আহছানুল হক দুলাল, খলিলুর রহমান চৌধুরী, দৌলতুজ্জামান দৌলত, মোতাহার হোসেন, সৈয়দ আশিক ফারুক প্রমুখ। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য