Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১৬ জুলাই, ২০১৯ ১৮:২৩

টানা বৃষ্টি ও নদীর পানিতে দিনাজপুরের নিম্নাঞ্চল প্লাবিত

দিনাজপুর প্রতিনিধি

টানা বৃষ্টি ও নদীর পানিতে দিনাজপুরের নিম্নাঞ্চল প্লাবিত

দিনাজপুরের নদী এলাকার নিম্নাঞ্চলগুলো প্লাবিত হওয়ায় পানিবন্দি হয়েছেন শত শত মানুষ। কেউ শহর রক্ষা বাঁধে আশ্রয় নিচ্ছেন বা অন্যত্র নিরাপদ স্থানে সরে যাচ্ছেন। 

দিনাজপুরে পুনর্ভবা, আত্রাই ও ছোট যমুনা এই তিনটি নদীর পানি বিপদসীমার কাছাকাছি অবস্থান করলেও মঙ্গলবার দুপুর থেকে সবকটি নদীর পানি কমতে শুরু করেছে বলে জানান পানি উন্নয়ন বোর্ড দিনাজপুরের উপ-সহকারী প্রকৌশলী সিদ্দিকুর জামান (নয়ন)। 

সোমবার সন্ধ্যার দিকে পশ্চিম চাউলিয়াপট্টি, লালবাগ, গোবরাপাড়া, মাঝাডাঙ্গা, উত্তর খালপাড়া ও পশ্চিম খালপাড়া এলাকার কিছু কিছু বাড়িতে পানি প্রবেশ করে। ঘরে পানি উঠায় কয়েকটি পরিবারের লোকজন বাড়ি থেকে বের হয়ে শহর রক্ষা বাঁধের ওপর আশ্রয় নিয়েছেন।

উজান থেকে নেমে আসা ঢল ও কয়েকদিনের প্রবল বর্ষণে আত্রাই নদীর পানিতে কাহারোল উপজেলার সুন্দরপুর ইউপি’র সুন্দরপুর গুচ্ছ গ্রামের ১২০টি পরিবার পানিবন্দি হয়ে পড়ে।

বিরল উপজেলার ফরাক্কাবদ ইউপির নয়াপাড়া, রাজারামপুর ইউনিয়নের নিম্নাঞ্চল প্লাবিত হওয়ায় কয়েক শত পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। এছাড়াও চিরিরবন্দর উপজেলার গুচ্ছগ্রাম প্রকল্পের এক গ্রামের কিছু বাড়িতে পানি উঠেছে বলে খবর পাওয়া গেছে। 

এ ব্যাপারে পানি উন্নয়ন বোর্ড দিনাজপুরের উপ-সহকারী প্রকৌশলী সিদ্দিকুর জামান (নয়ন) জানান, দিনাজপুরের সব নদীর পানি বিপদসীমার নীচে অবস্থান করছে। তবে আত্রাই নদীর পানি বিপদসীমার কাছে ছুই ছুই করলেও মঙ্গলবার থেকে পানি কমতে শুরু করেছে। বুধবারের মধ্যে পানি কমা দৃশ্যমান হবে। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য