১৯ জুলাই, ২০১৯ ১২:১২

বামনা উপজেলা চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটুকে অপসারণ

বরগুনা প্রতিনিধি

বামনা উপজেলা চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটুকে অপসারণ

বরগুনার বামনা উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটুকে অপসারণ করে প্রজ্ঞাপন জারি করেছে স্থানীয় সরকার বিভাগ (উপজেলা-১ শাখা)।

বৃহস্পতিবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মো. জহিরুল ইসলাম স্বাক্ষরিত এ প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, বামনা উপজেলা পরিষদ চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটুর বিরুদ্ধে বিগত মেয়াদে চাঁদা/উৎকোচ গ্রহণ, ঠিকাদার ও প্রকল্প কমিটির নিকট হতে কমিশন গ্রহণ, শিল্পকলা একাডেমির প্রশিক্ষক-শিল্পীদের বেতন ভাতাদির টাকা, বাঁশ-বেত প্রকল্পের, সেলাই মেশিন বিতরণ প্রকল্পের, গরু-ছাগল বিতরণ প্রকল্পের টাকা, পানিকচু চাষাবাদের জন্য এবং কুকুর ও সাপে কামড়ানোর ভ্যাকসিন বিতরণের জন্য বরাদ্দকৃত টাকা আত্মসাৎ করেছেন।

এই অভিযোগ সমূহের সত্যতা বিভাগীয় কমিশনার, বরিশাল এর একাধিক তদন্তে সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাকে স্বীয় পদ হতে অপসারণসহ বামনা উপজেলা পরিষদ চেয়ারম্যান পদটি শূণ্য ঘোষণা করা হলো।

প্রজ্ঞাপনে আরও উল্লেখ হয়, উপজেলা পরিষদ আইন ১৯৯৮ (উপজেলা পরিষদ (সংশোধন) আইন, ২০১১ দ্বারা সংশোধিত) এর ধারা ১৩(১)(গ) অনুযায়ী ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে একই আইনের ধারা ১৩(২) অনুযায়ী কারণ দর্শানোর পরিপ্রেক্ষিতে তার দাখিলকৃত জবাব ও ব্যক্তিগত শুনানি সন্তোষজনক প্রতীয়মান না হওয়া সত্ত্বেও তার মৌখিক আবেদনের আলোকে একই বিভাগে পরবর্তী বিভাগীয় কমিশনার কর্তৃক ওই অভিযোগ পুনরায় তদন্ত করা হয় এবং পুনঃতদন্তে বর্নীত অভিযোগ প্রমাণিত হয়। 

এ ব্যাপারে বামনা উপজেলা পরিষদ চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটু মৃধা বলেন, তিনি বড় ধরনের প্রশাসনিক ষড়যন্ত্রের শিকার হয়েছেন।

তিনি বিষয়টি নিয়ে উচ্চ আদালতে আইনের আশ্রয় নিবেন বলে জানান।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর