Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২১ জুলাই, ২০১৯ ২০:৪৩

মোরেলগঞ্জে নদীগর্ভে ওয়াবদার রাস্তা, যোগাযোগ বিচ্ছিন্ন

মোরেলগঞ্জ প্রতিনিধি

মোরেলগঞ্জে নদীগর্ভে ওয়াবদার রাস্তা, যোগাযোগ বিচ্ছিন্ন

বাগেরহাটের মোরেলগঞ্জে পানগুছি নদীর ভাঙনে পানি উন্নয়নবোর্ডের বেডিবাঁধ ও রাস্তাসহ প্রায় দুই একর জমি নদীগর্ভে বিলীন হয়ে গেছে। শনিবার রাত ৮টা থেকে পানি উন্নয়ন বোর্ডের দৈবজ্ঞহাটি উপ প্রকল্পের অধীনে নির্মিত বিষখালী থেকে হরগাতি পর্যন্ত শ্রেণিখালী এলাকায় বাঁধের অংশ বিশেষ ধসে যেতে শুরু করে। আজ রবিবারও বেশ কিছু এলাকা নদীতে ভেঙে পড়েছে এবং অনেক স্থানে বড় ধরণের ফাটল ধরেছে। 

ফলে আতঙ্ক দেখা দিয়েছে পানগুছি নদীর তীরবর্তী বলইবুনিয়া ইউনিয়নের দক্ষিণ শ্রেণিখালী গ্রামের শতাধিক পরিবারের মাঝে। যোগাযোগও বন্ধ রয়েছে শ্রেণিখালী হয়ে ঘষিয়াখালীর সাথে। প্রায় ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে স্থানীয় মনির হাওলাদার ও দেলোয়ার হোসেনসহ ৫টি পরিবারের। 

খবর পেয়ে বাগেরহাট জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী নাহিদ উজ্জামান খান, স্থানীয় চেয়ারম্যান শাহজাহান আলী খান আজ রবিবার বেলা ১টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।  

নির্বাহী প্রকৌশলী বলেন, শ্রেণিখালী গ্রামে রাস্তাসহ কিছু জমি, বাগান, পুকুর নদী গর্ভে বিলীন হয়েছে। গ্রামে পানি প্রবেশ ঠেকাতে ও জনগনের চলাচল স্বাভাবিক রাখতে দ্রুত গতিতে বিকল্প বাধ নির্মানের কাজ শুরু করা হয়েছে। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য