Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ২৫ আগস্ট, ২০১৯ ১৪:৫৭

নাটোর পৌরসভার মেয়রের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

নাটোর প্রতিনিধি

নাটোর পৌরসভার মেয়রের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

নাটোরে আদালতে মামলা থাকা সত্ত্বেও নাটোর পৌরসভা কর্তৃক শহরের পটুয়াপাড়া এলাকার সিরাজুল ইসলাম ছোটনের বাড়ি ভাঙচুর করে প্রতিপক্ষকে দখল বুঝিয়ে দেওয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন করা হয়েছে।

রবিবার দুপুরে নাটোর ইউনাইটেড প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে সিরাজুল ইসলাম ছোটন লিখিত বক্তব্যে বলেন, প্রায় ৩০ বছর আগে সুকুমার মন্ডল নামে এক ব্যক্তির কাছ থেকে তিনি  ৬ শতাংশ এবং তার ভায়রা সামসুল হুদা  ১৯ শতাংশ জমি জমি কিনে বাড়ি বানিয়ে বসবাস করে আসছিলেন। পরবর্তীতে সামসুল হুদার অংশের জমি অচিন্ত কুমার চক্রবর্তী ও বিউটি ভৌমিক ক্রয় করেন।

গত ১০ জুলাই নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী স্বাক্ষরিত চিঠিতে সিরাজুল ইসলাম ছোটন ২ ফিট ৫ ইঞ্চি করে জমি সীমানা প্রাচীর দিয়ে দখল এবং নিজ উদ্যোগে তা ভেঙে ফেলার নির্দেশ দেন। এ বিষয়ে প্রতিকার চেয়ে সিরাজুল ইসলাম ছোটন আদালতে একটি মামলা দায়ের করেন।

এরপর গত ২৪ আগস্ট মেয়রের নেতৃত্বে আওয়ামী লীগ নেতা অপূর্ব চক্রবর্তীর উপস্থিতিতে অচিন্ত চক্রবর্তী ও বিউটি ভৌমিকের লোকজন সিরাজুল ইসলাম ছোটনের বাড়ির পানির লাইন, সুয়ারেজ লাইন ও বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন করে দিয়ে সীমানা প্রাচীর ভেঙে জায়গা দখল করে নতুন করে সীমানা প্রাচীর নির্মাণ করে। 

এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ দিয়েও তিনি প্রতিকার পাননি। 

এ বিষয়ে নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী বলেন, পৌরসভার পক্ষ থেকে সিরাজুল ইসলাম ছোটনের আমিনের উপস্থিতিতে জায়গা মাপ করে ২ শতাংশ জমি সিরাজুল ইসলাম দখল করে রেখেছেন তা প্রমাণিত হয়। এ বিষয়ে দুইবার নোটিশ দিয়ে জায়গা ছেড়ে দিতে বলা হয়। কিন্তু তিনি তা না করলে শনিবার বাদীপক্ষের জমি বুঝিয়ে দেওয়া হয়েছে।

বিডি প্রতিদিন/কালাম


আপনার মন্তব্য