শিরোনাম
প্রকাশ : ১১ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:৩৯

দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছে পল্লী উন্নয়ন একাডেমী

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছে পল্লী উন্নয়ন একাডেমী

পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ), বগুড়ায় প্রতিষ্ঠানটির ২৯ তম বার্ষিক পরিকল্পনা সম্মেলন ২০১৯ অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি।

এসময় তিনি বলেন ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর স্বপ্ন ছিল বাংলাদেশ হবে একটি গণতান্ত্রিক, অসাম্প্রদায়িক, ক্ষুধা ও দারিদ্র মুক্ত আধুনিক রাষ্ট্র। বঙ্গবন্ধুর স্বপ্নে লালিত সেই বাংলাদেশকে তার কণ্যা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের মাধ্যমে মধ্যম আয়ের দেশে রূপান্তরের লক্ষ্যে বলিষ্ঠ চিত্তে এগিয়ে নিয়ে চলেছেন। বঙ্গবন্ধুর হাতে প্রতিষ্ঠিত পল্লী উন্নয়ন একাডেমী, দেশে পল্লী উন্নয়নের নিরলসভাবে কাজ করে চলেছে। এই একাডেমীর বিভিন্ন উদ্ভাবনীমূলক কর্মকাণ্ড বিশ্বের বিভিন্ন উন্নত দেশের তুলনায় এগিয়ে রয়েছে’।

আরডিএ’র  মহাপরিচালক মো. আমিনুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, শেরপুর–ধুনট এলাকার সংসদ সদস্য মো. হাবিবর রহমান, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. কামাল উদ্দিন তালুকদার, ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. লুৎফুল হাসান, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মেজর নাজমুল আহসান কলিমুল্লাহ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ মজিবুর রহমান এবং সম্মেলনের কনভেনার আরডিএ বগুড়ার পরিচালক (প্রশাসন) মো. আব্দুস সামাদ। 

সম্মেলনে বিগত ২০১৮-২০১৯ বছরের সম্পাদিত প্রশিক্ষণ,গবেষণা ও প্রায়োগিক গবেষণা কার্যক্রম পর্যালোচনাসহ ২০১৯-২০২০ বছরের জন্য একাডেমীর কর্মপরিকল্পনা প্রণয়ন করা হয়।  

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য