২৩ অক্টোবর, ২০১৯ ১৮:৫৯

টেকনাফে অপহৃত দুই বোনকে উদ্ধার

আব্দুস সালাম, টেকনাফ (কক্সবাজার) :

টেকনাফে অপহৃত দুই বোনকে উদ্ধার

কক্সবাজারের টেকনাফে তিনদিন পর আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে চাপের মুখে অপহৃত দুই বোনকে ফেরত দিয়েছে অপহরণকারীরা। বুধবার ভোররাতে তাদেরকে পাহাড়ে একপাশে রেখে চলে যান অপহরণকারীরা।

এর আগে, গত শনিবার রাতে অপহরণকারীদের একটি গ্রুপ বসত-বাড়িতে ঢুকে বাহারছড়া উপকূলীয় গালর্স স্কুল অ্যান্ড কলেজের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী তসলিমা আক্তার (১৩) ও লাকি আক্তার (১১) নামে দুই বোনকে অপহরণ করে নিয়ে যায়। অপহরণকারী পুলিশের তালিকাভুক্ত শীর্ষ রোহিঙ্গা ডাকাত আব্দুল হাকিম ওরফে হাকিম ডাকাত ও তার সহযোগীরা এ ঘটনা ঘটিয়েছে বলে পরিবারটির অভিযোগ। পাশাপাশি ডাকাতেরা তাদের পরিবারের সদস্যদের মারধর করে লুট করে নিয়ে যায় স্বর্ণালংকার, টাকা ও আসবাবপত্র। পরে তাদের ছেড়ে দিতে মুক্তিপণ হিসেবে অপহরণকারীরা তিন লাখ টাকা দাবি করে। এ ঘটনার পর ওই শিক্ষার্থীদের বাবা টেকনাফ মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন।

অপহৃতদের ভাই রিদুয়ান জানান, অপহরণের পর ডাকাত আব্দুল হাকিম তার বাবা হেডম্যান আবুল কালাম আবুর নিকট মুক্তিপণ দাবি করে। কিন্তু তার বাবা অর্থনৈতিকভাবে সচ্ছল না হওয়ায় ডাকাত দলের দাবি মেটাতে পারেনি।

বাহারছড়া শামলাপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক আনোয়ার হোসেন জানান, পার্শ্ববর্তী পাহাড়ি এলাকায় জনগণকে সাথে নিয়ে অভিযান চালিয়ে অপহৃতদের উদ্ধার করে পরিবারের কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে। শীর্ষ রোহিঙ্গা আব্দুল হাকিম ডাকাত ও তার সহযোগীদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর