শিরোনাম
প্রকাশ : ১২ নভেম্বর, ২০১৯ ১৮:০০

চরফ্যাশনে নিহত ১০ জেলেসহ ক্ষতিগ্রস্ত পরিবারকে অনুদান

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি:

চরফ্যাশনে নিহত ১০ জেলেসহ ক্ষতিগ্রস্ত পরিবারকে অনুদান

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে ট্রলার ডুবির ঘটনায় চরফ্যাশনে জেলে পরিবারকে সরকারি বরাদ্দ থেকে ২৫ হাজার টাকা করে ২ লাখ ৫০ হাজার টাকা অনুদান দেওয়া হয়েছে। আজ বেলা ১২টায় উপজেলা সম্মেলন কক্ষে ভোলা জেলা প্রশাসক মাসুদ আলম সিদ্দিক এ অর্থ প্রদান করেন। 

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, জেলা মৎস কর্মকর্তা আতিকুর রহমান, উপজেলা মৎস অফিসার মারুফ হোসেন মিনারসহ আরোও অনেকে। 

পরে বেলা সাড়ে ১২টায় ঘূণিঝড় “বুলবুলে” ক্ষতিগ্রস্ত ১শ পরিবারকে ২শ বান ঢেউটিন ও প্রত্যেক পরিবারকে ৬ হাজার টাকার চেক তুলে দেন। 

এদিকে ট্রলার ডুবির ঘটনায় গতকাল রাতেই উদ্ধারকৃত ৯ জেলের লাশ বরিশাল মেহেন্দিগঞ্জ থানা থেকে চরফ্যাশনে পাঠানো হয়। মঙ্গলবার সকাল ৯টায় তাদেরকে পারিবারিক কবর স্থানে দাফন করা হয়। 

নিহত জেলেরা চরফ্যাশন দুলারহাট থানার নীলকোমল, নুরাবাদ আহাম্মদপুর ও চরফ্যাশন সদর থানার আব্দুল্লাহপুর এবং আবুবকরপুর ইউনিয়নের। এরা হলেন- কামাল দালাল (৩৫) আব্বাস মুন্সি (৪৫) হাসান মোল্লা(৩৮) রফিক বিশ্বাস(৫৫) নুরনবী বেপারী(৩০) মফিজ মাতব্বর(৩৫) নজরুল ইসলাম(৩৫) কবির হোসেন(৪০) মোঃ বিল্লাল(৩২) ও খোরশেদ আলম(৪০)। 

উল্লেখ্য, গত রবিবার (১০নভেম্বর) চাঁদপুর জেলার মৎসঘাট থেকে মাছ বিক্রি করে উত্তাল মেঘনা নদী দিয়ে চরফ্যাশন উপজেলায় আসছিল ওই ২৪ জেলে। দুপুরের দিকে ভোলা ইলিশা পয়েন্টের মেঘনায় ঘূর্ণিঝড়ের প্রবল স্রোতে ট্রলারটি ডুবে যায়। এরপর ১ জেলেকে জীবিত ও ১ জেলের মরদেহ উদ্ধার করা হয় ওই দিন এবং ১ জেলে নিখোঁজ ছিলেন। গতকাল সন্ধ্যায় আরোও ৯ জেলের লাশ উদ্ধার করা হয়। এখনও মো. নাসিম নামের এক জেলে নিখোঁজ রয়েছেন বলে সূত্রে যানা যায়।


বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য