শিরোনাম
প্রকাশ : ১৯ নভেম্বর, ২০১৯ ১৬:৪৮
আপডেট : ১৯ নভেম্বর, ২০১৯ ২১:২৭

বিএনপি নেতা মীর নাসিরের ১৩ বছর ও মীর হেলালের তিন বছরের সাজা বহাল

অনলাইন ডেস্ক

বিএনপি নেতা মীর নাসিরের ১৩ বছর ও মীর হেলালের তিন বছরের সাজা বহাল

দুর্নীতির মামলায় বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সাবেক প্রতিমন্ত্রী মীর মোহাম্মদ নাছির উদ্দিনের ১৩ বছর এবং তার ছেলে ব্যারিস্টার মীর হেলাল উদ্দিনের ৩ বছরের সাজা বহাল রেখেছেন হাইকোর্ট।

এ বিষয়ে আসামিদের করা আপিল খারিজ করে মঙ্গলবার বিচারপতি এ কে এম আব্দুল হাকিম ও বিচারপতি ফাতেমা নজীবের হাইকোর্ট বেঞ্চ এ রায় ঘোষণা করেন। এ রায় সংশ্লিষ্ট বিচারিক আদালতে পৌঁছার পর তিন মাসের মধ্যে আসামিদের আত্মসমর্পণ করতে হবে।

আদালতে দুদকের পক্ষের আইনজীবী খুরশীদ আলম খান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আপিল করার সুযোগ আছে। ওনাদের আপিল করতে হলেও আত্মসমর্পণ করতে হবে।

প্রসঙ্গত, ২০০৭ সালের ৬ মার্চ অবৈধ সম্পদ অর্জন এবং সম্পদের তথ্য গোপনের অভিযোগে মীর নাসির ও তার ছেলে মীর হেলালের বিরুদ্ধে গুলশান থানায় মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এ মামলায় ঢাকার বিশেষ জজ আদালত-২ একই বছরের ৪ জুলাই এক রায়ে মীর নাসির উদ্দিনকে পৃথক ধারায় তিন বছর ও ১০ বছরের দণ্ড দেন। একইসঙ্গে ৫০ লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে দুই বছরের দণ্ড দেন। এছাড়া তার ছেলে মীর হেলালকে তিন বছরের কারাদণ্ড এবং এক লাখ টাকার অর্থদণ্ড দেন দেন। অনাদায়ে এক মাসের দণ্ড দেন। 

বিডি-প্রতিদিন/মাহবুব

 


আপনার মন্তব্য