শিরোনাম
প্রকাশ : ১৯ নভেম্বর, ২০১৯ ১৮:১৮

দ্বিতীয় দিনের মতো চলছে চালকদের কর্মবিরতি

খুলনায় অভ্যন্তরীন রুটে বাস চালানোর সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় অভ্যন্তরীন রুটে বাস চালানোর সিদ্ধান্ত

নতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে খুলনায় দ্বিতীয় দিনের মতো চলছে চালকদের কর্মবিরতি। মঙ্গলবার সকাল থেকে খুলনার অভ্যন্তরীণ ও দূরপাল্লার কোনো যানবাহন চলাচল করেনি। পরিবহন ধর্মঘটের কারণে যাত্রীদের পোহাতে হচ্ছে সীমাহীন দুর্ভোগ।

এদিকে, ধর্মঘট নিয়ে জেলা প্রশাসনের উদ্যোগে মঙ্গলবার দুপুরে খুলনা সার্কিট হাউসে পরিবহন মালিক ও শ্রমিকদের বৈঠক অনুষ্ঠিত হয়। এতে খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, পুলিশ সুপার এসএম শফিউল্লাহ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইউসুপ আলী উপস্থিত ছিলেন। 

খুলনা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাকির হোসেন বলেন, বৈঠকে প্রশাসনের পক্ষ থেকে আগামী কয়েকদিন নতুন সড়ক আইন প্রয়োগে কিছুটা শিথিল করার আশ্বাস দেওয়া হয়েছে। এ কারণে ইউনিয়নের পক্ষ থেকে চালক-মালিকদের গাড়ি চালানোর অনুরোধ করা হয়েছে। বুধবার থেকে খুলনার অভ্যন্তরীন রুটে চালকরা গাড়ি চালাবেন বলে জানানো হয়েছে।

তবে খুলনা মোটর-শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. নুরুল ইসলাম বলেন, নতুন আইনে দুর্ঘটনার জন্য চালকদের দায় নিতে হচ্ছে। পাঁচ লাখ টাকা পর্যন্ত জরিমানা দিতে হবে। চালকরা কাউকে ইচ্ছা করে হত্যা করে না। তারপরও তাদের শাস্তি হবে। এ কারণে নতুন সড়ক আইন সংশোধনের দাবিতে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি শুরু করেছেন। আইন সংশোধন না করা পর্যন্ত শ্রমিকরা ধর্মঘট চালিয়ে যাবেন।

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য