শিরোনাম
প্রকাশ : ১৯ নভেম্বর, ২০১৯ ২২:১৮

পিরোজপুরে বেশি দামে লবণ বিক্রি করায় ব্যবসায়ীকে জরিমানা

পিরোজপুর প্রতিনিধি:

পিরোজপুরে বেশি দামে লবণ বিক্রি করায় ব্যবসায়ীকে জরিমানা

পিরোজপুরে লবণের দাম বৃদ্ধি পাবে এমন গুজব সর্বত্র। নির্ধারিত দামের চেয়ে বেশি দামে লবন বিক্রির অভিযোগে এক ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার সন্ধ্যার পরে শহরের পাড়েরহাট সড়কের ব্যবসায়ী হেমায়েত উদ্দিনকে এ জরিমানা করা হয়।

 
সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রামানন্দ পাল জানান, একটি মহল দেশে অস্থিতিশীল করার লক্ষ্যে লবণের দাম বৃদ্ধি পাবে বলে গুজব ছাড়াচ্ছে। আর এই গুজবকে কাজে লাগিয়ে কিছু ব্যবসায়ী সাধারণ মানুষের কাছ থেকে লবণের নির্ধারিত দামের চেয়ে বেশি দামে বিক্রি করছে। তারই ধারাবাহিকতায় শহরের পাড়েরহাট সড়কের হেমায়েত উদ্দিন নামের এক ব্যবসায়ী তার দোকানে লবণের নির্ধারিত দামের চেয়ে বেশি দামে লবণ বিক্রি করছে জানতে পেরে সেখানে এসে ঘটনার সত্যতা পাওয়া যায় এবং তাকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যেমে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। 

পিরোজপুর পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান জানান, কোন ব্যাবসায়ী বা কোন মহল যেন লবণের দাম বৃদ্ধির গুজবকে কাজে লাগাতে না পারে পুলিশ এ বিষয়ে তৎপর আছে। 

পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন জানান, লবণের দাম বৃদ্ধি গুজব প্রতিরোধে প্রশাসন সর্বস্থরে ব্যবস্থা গ্রহণ করেছে। বাজারে বাজারে গুজব প্রতিরোধে মাইর্কি করা হচ্ছে। তিনি আরও জানান, দেশে বর্তমানে লবণের কোন সংকট নেই, একটি মহল তাদের নিজ নিজ স্বার্থ হাসিলের জন্যই গুজব ছড়াচ্ছে। 

বিডি প্রতিদিন/মজুমদার

 


আপনার মন্তব্য