১৯ নভেম্বর, ২০১৯ ২২:৪৮

ভালুকায় ইউপি চেয়ারম্যানের ব্যতিক্রমী উদ্যোগ

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি:

ভালুকায় ইউপি চেয়ারম্যানের ব্যতিক্রমী উদ্যোগ

ময়মনসিংহের ভালুকা উপজেলার ১০ নং হবিরবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ বাচ্চু নিজ উদ্যোগে ও অর্থায়নে ইউনিয়নবাসীর জন্য ফ্রি-অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করেছেন। ব্যতিক্রমী এ উদ্যোগের জন্য উপজেলার সর্বমহলে তিনি বেশ প্রশংসিত হয়েছেন। 

মঙ্গলবার দুপুরে ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে ওই  ফ্রি অ্যাম্বুলেন্স সেবার কার্যক্রম অনুষ্ঠানকি ভাবে উদ্বোধন করেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ বাচ্চু। 

জানা যায়, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে ও শিল্প এলাকা হওয়ায় প্রায় প্রতিদিনই ছোটবড় দুর্ঘটনা লেগেই থাকে ইউনিয়ন জুড়ে। তাছাড়া দুস্থ ও গরিব অসুস্থ রোগীরা সময়মত অ্যাম্বুলেন্স দিয়ে হাসপাতালে পৌছতে পরে না। সবসময় সরকারি অ্যাম্বুলেন্স পাওয়া যায় না। আবার অনেকের পক্ষে টাকার অভাবে ভাড়ায় চালিত অ্যাম্বুলেন্স নেওয়া সম্ভব হয় না। এসব কথা চিন্তা করেই পিতার পরামর্শে চেয়ারম্যানের অপর ২ ভাইয়ের সহযোগিতায় তিন ভাইয়ের যৌথ অর্থায়নে বিনামূল্যে মানুষের সেবার জন্য ওই অ্যাম্বুলেন্সটি ক্রয় করেন।

হবিরবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ বাচ্চু বলেন, ‘অ্যাম্বুলেন্সের জালানি খরচ হিসেবে আমি চেয়ারম্যান হিসেবে যে টাকা ভাতা তা ব্যায় করব। আমার বড় দুই ভাই ইঞ্জিনিয়ার মাহাবুব আলম ও আসাদুজ্জামান চালকের বেতন পরিশোধ করবেন। আজ থেকেই ইউনিয়নবাসীর সেবার জন্য অ্যাম্বুলেন্সটি যাত্রা শুরু করল। আমার এ প্রচেষ্টার জন্য সকলের আন্তরিক সহযোগিতা ও দোয়া প্রত্যাশা করছি।’  

বিডি প্রতিদিন/মজুমদার

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর