২১ নভেম্বর, ২০১৯ ১১:১০
অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ এমপির

এমপির আত্মীয় পরিচয়ে সরকারি গাছ কাটল আওয়ামী লীগ নেতা

সিরাজগঞ্জ প্রতিনিধি

এমপির আত্মীয় পরিচয়ে সরকারি গাছ কাটল আওয়ামী লীগ নেতা

সিরাজগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. আব্দুল আজিজের আত্মীয় পরিচয় দিয়ে রাস্তার পাশের সরকারি গাছ কেটে নেওয়ার অভিযোগ উঠেছে স্থানীয় দুই আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে। এমপির নির্দেশে জেলার রায়গঞ্জ উপজেলার ধুবিল ইউনিয়ন থেকে তারা গাছগুলো কেটে নিয়েছেন বলে দাবি করেছেন অভিযুক্তরা। তবে, ওই এলাকার নিজের আত্মীয় না থাকার কথা উল্লেখ করে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন এমপি। 
 
বুধবার সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার ধুবিল ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা জেহাদুল ইসলাম গণমাধ্যমকে গাছ কাটার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, সরেজমিনে গিয়ে নাম ঠিকানা সংগ্রহ করা হয়েছে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

স্থানীয়রা জানান, রায়গঞ্জ উপজেলার সলঙ্গা থানাধীন ধুবিল ইউনিয়নের আমশড়া গ্রামের মৃত নজিবর রহমানের ২ ছেলে আরিফুল ইসলাম ও মনিরুল ইসলাম জোড়দিঘি-মালতিনগর আঞ্চলিক সড়কের ৩৫টি গাছ কেটে নিয়ে যায়। গাছ কাটার সময় তারা নিজেদের এমপির আত্মীয় বলে পরিচয় দেয় এবং এমপির নির্দেশেই এ গাছগুলো কাটা হচ্ছে বলে জানান।

অভিযুক্ত আরিফুল, মনিরুল ও আব্দুর রাজ্জাক গণমাধ্যমের কাছে গাছ কাটার কথা স্বীকার করেছেন। তারা দাবি করেন, এমপি সাহেব আমাদের আত্মীয়। তিনিই আমাদের গাছ কাটার অনুমতি দিয়েছেন। তাই আমরা গাছগুলো কেটে নিচ্ছি।

অভিযুক্ত আরিফুল ও মনিরুল স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের নেতা বলে জানিয়েছেন ধুবিল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল করিম ভোলা। তবে তিনি নিশ্চিত করে বলতে পারেননি তারা এমপির আত্মীয় কিনা। এ বিষয়ে তিনি বলেন, তারা এমপির আত্মীয় কিনা বিষয়টি আমার জানা নেই৷         

রায়গঞ্জ উপজেলা নির্বাহী কর্মর্কতা (ইউএনও) শামীমুর রহমান বলেন, গাছ কাটার বিষয়টি শুনেছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে আজ বৃহস্পতিবার বাংলাদেশ প্রতিদিনকে সংসদ সদস্য অধ্যাপক ডা. আব্দুল আজিজ জানান, ওই এলাকায় আমার কোনো আত্মীয় নেই। আমার নাম ভাঙিয়ে যারাই সরকারি গাছ কেটেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ওসিকে নির্দেশ দেওয়া হয়েছে। 

বিডি-প্রতিদিন/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর