৫ ডিসেম্বর, ২০১৯ ১৬:৫২

নবীনগরে কৃষকের সম্পত্তি জবরদখলের অভিযোগ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :

নবীনগরে কৃষকের সম্পত্তি জবরদখলের অভিযোগ

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার শিবপুর বিটঘর ইউনিয়নের মহেশপুর গ্রামের গনি মিয়ার ছেলে প্রভাবশালী হোসেন মিয়া জোরপূর্বক এক অসহায় কৃষক পরিবারের সম্পত্তি জবর দখলের চেষ্টায় ঘরের ভিটা তৈরি করার অভিযোগ রয়েছে। 

হোসেন মিয়াকে প্রধান আসামি করে ৭ জনের বিরুদ্ধে ওই কৃষক কাজী আবদুল আহাদ মিয়া নবীনগর থানায় অভিযোগ দায়ের করেন।

কৃষক কাজী আবদুল আহাদ বলেন, আমি ১৯৮২ মৃত আবদুল গনি মিয়ার স্ত্রী মিরাশের নেছার নিকট থেকে জমিটি ক্রয় করি। এ সম্পত্তির ক্রয়সূত্রে বৈধ মালিক হয়েছি এবং দখলে থেকে চাষাবাদসহ ব্যবহার করে আসছি। এতদিন তারা এ সম্পত্তি দাবি করতে আসেনি সম্প্রতি মিরাশের নেছা মারা যাওয়ার পর আমাকে অসহায় পেয়ে প্রভাব দেখিয়ে ওই জমি দখলের চেষ্টা করে আসছে।

তবে হোসেন মিয়ার লোকজন জানায়, এ সম্পত্তি আমাদের বাব-দাদাদের সম্পত্তি, আহাদ মিয়া জালিয়াতি করে দলিল করিয়ে নেন। গ্রামের বর্তমান ইউপি সদস্য কালু মিয়া বলেন, আমরা জানি আহাদ এ সম্পত্তির বৈধ মালিক। 

সাবেক ইউপি চেয়ারম্যান শওকত ওসমান বলেন, আহাদ মিয়া এ সম্পত্তির বৈধ মালিক, ওয়ারিশ দাবিদাররা এ গ্রামে থাকেন না। অনেক পূর্বেই তাদের সকল সম্পত্তি বিক্রি করে এ গ্রাম ছেড়ে চলে যায়। 

শিবপুর পুলিশ ফাঁড়ির এসআই মশিউর রহমান বলেন, ঘটনাস্থল আমি পরিদর্শন করেছি। উভয়কে পক্ষকে বলেছি সম্পত্তি নিয়ে মামলা চলমান সেক্ষেত্রে মামলার চূড়ান্ত সিদ্ধান্ত না আসা পর্যন্ত আইনশৃংখলা বিনষ্ট করা যাবে না। 

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর