৫ ডিসেম্বর, ২০১৯ ১৯:১৮

যৌন নিপীড়নের বিরুদ্ধে রংপুরে শিক্ষার্থী সমাবেশ

রংপুর প্রতিনিধি

যৌন নিপীড়নের বিরুদ্ধে রংপুরে শিক্ষার্থী সমাবেশ

ধর্ষণ, যৌন নিপীড়ন ও অপরাধ প্রবণতার বিরুদ্ধে রংপুরে শিক্ষার্থী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে কন্যা শিশুর অধিকার সুরক্ষাসহ ধর্ষণ ও যৌন নিপীড়ন প্রতিরোধে সকলকে এগিয়ে আসার আহ্বান জানানো হয়।

বৃহস্পতিবার দুপুরে সরকারি টিচার্স ট্রেনিং কলেজ মিলনায়তনে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সচেতনতামূলক এ সমাবেশের আয়োজন করে বাংলাদেশ মহিলা পরিষদ রংপুর জেলা কমিটি।

সমাবেশে সমাজ, দেশ ও জাতিকে এগিয়ে নিতে নারী ও কন্যার প্রতি উত্যক্তকরণ, যৌন নিপীড়ন ও ধর্ষণসহ সকল প্রকার সহিংসতা প্রতিরোধে সকলকে জনসচেতনতা বাড়ানোর ওপর গুরুত্বারোপ করে অতিথিরা বক্তব্য তুলে ধরেন। পরে সকলে মিলে নারী নির্যাতন ও সহিংসতা রোধে শপথ বাক্য পাঠ করেন।

এই সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন সরকারি টিচার্স ট্রেনিং কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আমজাদ হোসেন।

মহিলা পরিষদ রংপুর জেলা সভাপতি হাসনা চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কলেজের উপাধ্যক্ষ লুবনা আকতার, মহিলা পরিষদের প্যানেল আইনজীবী অ্যাডভোকেট মুনীর চৌধুরী প্রমুখ। এছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, পরিষদের সাধারণ সম্পাদক রুম্মানা জামান, সহ-সাধারণ সম্পাদক মাহমুদা চৌধুরী, অধ্যাপক কানিজ মোর্শেদ, অধ্যাপক নিশিত কুমার কুন্ডু, শিক্ষার্থীদের মধ্যে আলভী এসা, মারুফ মোস্তাফী প্রমুখ।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর