৫ ডিসেম্বর, ২০১৯ ২০:০৩

ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

নোয়াখালী প্রতিনিধি

ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

নোয়াখালীর কোম্পানীগঞ্জে ডাক্তারের ভুল চিকিৎসায় নুর নাহার (২০) নামে এক প্রসূতির মৃত্যুর ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেছেন নিহতের স্বামী ও স্বজনেরা। এ ঘটনাকে কেন্দ্র করে শত শত নারী-পুরুষ ও মৃতের আত্মীয়-স্বজনেরা হাসপাতাল ভাংচুর, চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীদের অবরুদ্ধ করে রাখে। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

বৃহস্পতিবার দুপুরে বসুরহাট পৌরসভার ৮নং ওয়ার্ড হাসপাতাল রোডে এ ঘটনা ঘটে। 

নিহতের স্বামী কামরুজ্জামান ও স্বজনদের অভিযোগ, উপজেলার চরকাঁকড়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের প্রসূতি নুর নাহারের বাড়িতে প্রসব বেদনা উঠলে বৃস্পতিবার সকাল ১১টায় কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। সেখানে কর্তব্যরত গাইনী ডাক্তার রওশন জাহান লাকি পার্শ্ববর্তী একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করতে বলেন। ভর্তি করার পর তার প্রসব বেদনা আরও বেড়ে যাওয়ায় ডাক্তার রওশন জাহান লাকি চেকআপ করে প্রয়োজনীয় ওষুধ দেন। কর্তব্যরত নার্সরা চিকিৎসকের নির্দেশনা মোতাবেক রোগীকে তা প্রয়োগ করেন। কিছু সময়ের মধ্যে প্রসূতি নুর নাহারের অবস্থার অবনতি ঘটে। এরপর দুপুর ১২টায় দিকে পরীক্ষা করে দেখা যায় প্রসূতির মৃত্যু হয়েছে। প্রসূতির মৃত্যুর সংবাদ শুনে শত শত নারী-পুরুষ ও তার আত্মীয় স্বজনেরা হাসপাতালে এসে বিক্ষোভ প্রদর্শন, ভাংচুর ও অবরুদ্ধ করে রাখে। সংবাদ পেয়ে কোম্পানীগঞ্জ থানার ওসি (তদন্ত) মোস্তাফিজুর রহমান একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। 

এ বিষয়ে মুঠোফোনে যোগাযোগ করা হলে ডাক্তার রওশন জাহান লাকী বলেন, ৮মাসের গর্ভবতি নুর নাহার হাসপাতালে ভর্তি হলে কিছু বিষয়ে পরীক্ষা-নিরীক্ষার জন্য দেয়া হয়। কিন্তু প্রসূতির স্বজনেরা ওই সকল পরীক্ষা-নিরীক্ষা কিছুই করেননি। প্রসূতির প্রচণ্ড ব্যাথা হলে নিয়ম অনুযায়ী চিকিৎসা যা দেয়ার তাই দেয়া হয়েছে। 

কোম্পানীগঞ্জ থানার ওসি (তদন্ত) মোস্তাফিজুর রহমান বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত থানায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। 

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর