৯ ডিসেম্বর, ২০১৯ ১৮:১৫

নেত্রকোনায় হানাদার মুক্ত দিবস পালিত

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনায় হানাদার মুক্ত দিবস পালিত

মহান মুক্তিযুদ্ধে সকল শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি বিনম্র শ্রদ্ধা, সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদ ও রাজাকারমুক্ত সমৃদ্ধ দেশ গড়ার অঙ্গীকারের মধ্য দিয়ে নেত্রকোনায় হানাদার মুক্ত দিবস পালিত হয়েছে।

নেত্রকোনা মুক্ত দিবস উপলক্ষে জেলা প্রশাসন ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ নেত্রকোনা জেলা ইউনিট কমান্ডের উদ্যোগে সোমবার সকাল ১০টায় নেত্রকোনা কালেক্টরেট ভবন প্রাঙ্গণে ‘প্রজন্ম শপথ’ ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়। 

সকাল ১০টা ১৫ মিনিটে সাতপাই স্মৃতিসৌধ ও শহীদদের কবরস্থানে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। সকাল ১১টায় স্থানীয় পাবলিক হল প্রাঙ্গণ থেকে জেলা শহরে একটি বর্ণাঢ্য বিজয় র‌্যালি বের হয়। র‌্যালিটি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় পাবলিক হলে এসে শেষ হয়। 

সেখানে জাতীয় সঙ্গীতের সুরে সুরে জাতীয় পতাকা ও মুক্তিযোদ্ধা সংসদের পতাকা উত্তোলন করা হয়। পরে পাবলিক হলে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

জেলা প্রশাসক মঈনউল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হাবিবা রহমান খান শেফালী। অন্যান্যনের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার আকবর আলী মুন্সী, পৌর মেয়র আলহাজ্ব নজরুল ইসলাম খান, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি (জিপি) অ্যাডভোকেট আমিরুল ইসলাম, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক জেলা কমান্ডার নুরুল আমিন, যোদ্ধাহত মুক্তিযোদ্ধা ওসমান গনি তালুকদার, মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক বাচ্চু, সদর উপজেলার সাবেক কমান্ডার আইয়ুব আলী, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি খায়রুল ইসলাম বাবুল, সাধারণ সম্পাদক গাজী মোর্তুজা হোসেন কামাল, টিম নৌকার সমন্বয়কারী এ কে এম আজহারুল ইসলাম অরুণ প্রমুখ।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর