শিরোনাম
১১ ডিসেম্বর, ২০১৯ ১৪:১৯

নেত্রকোনায় বাল্য বিবাহকে 'লাল কার্ড'

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনায় বাল্য বিবাহকে 'লাল কার্ড'

বাল্য বিবাহ মুক্ত ময়মনসিংহ বিভাগ গড়ে তোলার লক্ষ্যে নেত্রকোনায় বাল্য বিবাহকে লাল কার্ড দেখিয়ে বিশাল সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১১টায় ঐতিহাসিক মোক্তরপাড়া মাঠে জেলা প্রশাসনের সাথে একাত্মতা পোষণ করেছে জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান, সাংস্কৃতিক ও সামজিক সংগঠনগুলো।

প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান ও সংগঠনগুলো নিজ নিজ ব্যানারে ‘বাল্য বিবাহকে না বলি, যেখানেই বাল্য বিবাহ, সেখানেই প্রতিরোধ’ নানা স্লোগান নিয়ে মানববন্ধন, সমাবেশ ও গণস্বাক্ষর সংগ্রহ করে। এসময় শপথ বাক্য পাঠ করান জেলা প্রশাসক মঈনউল ইসলাম। 

এর আগে বিশাল সমাবেশে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে মুজিব বর্ষকে সামনে রেখে ২০২০ সালের আগেই কিভাবে বাল্য বিবাহ মুক্ত করা হবে সেই সম্পর্কে সচেতনতামূলক আলোচনা করা হয়। 

এতে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ আকবর আলী মুনসী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাবিহা সুলতানা, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোঃ শাহজাহান মিয়া, ডেপুটি সিভিল সার্জন ডাঃ নিলোৎপল তালুকদার, মহিলা অধিদপ্তরের উপ পরিচালক ফেরদৌসী বেগম, মহিলা পরিষদের তাহেজা বেগম, জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান সৈয়দা শামছুন্নাহার বিউটি, নারী নেত্রী নূরজাহান বেগম, নারী ও শিশু নির্যাতন আদালতের বিশেষ পিপি এডভোকেট রাসেল আহমেদ খান, জেলা কাজী সমিতির সভাপতি কামাল উদ্দিন সহবিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানগণ।

আলোচনা শেষে সকলেই লাল কার্ড তুলে ধরে দীপ্ত অঙ্গীকারের মধ্য দিয়ে সমাবেশ সমাপ্ত করা হয়। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর