১১ ডিসেম্বর, ২০১৯ ১৫:২২

মালিক সমিতির বাধায় ডিপোতেই বন্দী বিআরটিসি ডাবলটেকার বাসগুলো

নেত্রকোনা প্রতিনিধি

মালিক সমিতির বাধায় ডিপোতেই বন্দী বিআরটিসি ডাবলটেকার বাসগুলো

ময়মনসিংহ-নেত্রকোনা সড়কে যাত্রী ভোগান্তী লাঘবে সরকার ১০টি ডাবলটেকার বিআরটিসি বাস প্রদান করলেও শেষ পর্যন্ত ডিপোতেই বন্দী রয়েছে বাসগুলো। বেসরকারি পরিবহন মালিক সমিতির আচমকা ধর্মঘটের মাধ্যমে বিআরটিসি বন্ধ রেখেই অবশেষে বুধবার থেকে ধর্মঘট প্রত্যাহার করে বাস চলাচল শুরু করেছে সকল রুটে।

সরকারের দেয়া বাসগুলো গত রবিবার (৮ ডিসেম্বর) আনুষ্ঠানিক উদ্বোধন শেষে চলাচলের শুরুতেই বেসরকারি মালিক সমিতির বাধার মুখে পড়ে বন্ধ হয়ে যায়। এরই প্রেক্ষিতে পরদিনই সোমবার নেত্রকোনাবাসীর ব্যানারে বাস চালু রাখার দাবিতে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালিত হয়। পরবর্তীতে ওইদিন বিকাল থেকে পূর্ব ঘোষণা ছাড়াই তড়িঘড়ি করে ধর্মঘট ডাকে ময়মনসিংহ পরিবহন মালিক সমিতি।

এরপর মঙ্গলবার সন্ধ্যায় ময়মনসিংহে পুলিশ প্রশাসনের সাথে বৈঠক শেষে ধর্মঘট প্রত্যাহার করে ময়মনসিংহ পরিবহন সংগঠন। অবশেষে বুধবার সকাল থেকে নেত্রকোনা আন্তঃজেলা বাসটার্মিনাল থেকে ছেড়ে যায় সকল সড়কের বাস। তবে আরামদায়ক সদ্য প্রদত্ত বাসগুলো বন্ধ করে দেয়ায় জেলাবাসীর মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। লক্কর ঝক্কর নেত্রকোনা-ময়মনসিংহগামী ভোগান্তির সার্ভিসগুলোতে মানুষের দুর্ভোগ রয়েই গেলো। 

ভুক্তভোগীদের অভিযোগ, এই বাসগুলোতে নারীরা উঠতে পারেন না। পুরুষদেরও চলতে হয় কুঁজো হয়ে। এর ওপর রয়েছে গেইটলক নামের লোকাল সাভির্স। কোনো রোগী নিয়ে সাধারণ মানুষের চলাফেরাই মুশকিল। অথচ বিআরটিসির সিটগুলো যেমন আরামদায়ক তেমনি ভাড়াও মাত্র ৪০ টাকা ছিল। 

উল্লেখ্য, গত রবিবার সকালে নেত্রকোনা টিএনটি মোড় থেকে বিআরটিসি বাসের উদ্বোধন করেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য হাবিবা রহমান শেফালী, জেলা প্রশাসক মঈনউল ইসলাম ও অতিরিক্ত পুলিশ সুপার মো. শাজাহান মিয়া। 

উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চের পিছনেও অনুষ্ঠান চলাকালীন সময়ে কে বা কারা আগুন দেয় তা প্রশাসন বের করতে পারেননি। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর