শিরোনাম
প্রকাশ : ২২ জানুয়ারি, ২০২০ ১৪:৪১

বাগেরহাটে দুই স্কুলে শিক্ষক নিয়োগের দাবিতে মানববন্ধন

বাগেরহাট প্রতিনিধি:

বাগেরহাটে দুই স্কুলে শিক্ষক নিয়োগের দাবিতে মানববন্ধন

বাগেরহাটের দুটি সরকারী মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষক সংকটে অধ্যায়নরত সাড়ে তিন হাজারের অধিক শিক্ষার্থীর পাঠদান ব্যাহত হচ্ছে। এই অবস্থায় শিক্ষক সংকট নিরসনসহ স্কুল দুটিতে পর্যাপ্ত শ্রেণিকক্ষ নির্মাণের দাবিতে মানববন্ধন করেছে অভিভাবক ও শিক্ষার্থীরা। 

বুধবার দুপুরে বাগেরহাট প্রেসক্লাবের সামনে অবিভাবক ফোরাম এই মানববন্ধনের আয়োজন করে। মানববন্ধন শেষে স্কুল দুটির চলমান শিক্ষক সংকট নিরসনে অবিভাবক ফোরাম বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদের মাধ্যমে শিক্ষা মন্ত্রীর ডা. দীপু মনি’র বরাবরে স্মারকলিপি দেন। 

স্মারকলিপি গ্রহণ করে জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেন, দেশের সব সরকারী মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষক সংকট চলছে। বাগেরহাটের দুটি শিক্ষা প্রতিষ্ঠানের শূন্যপদে শিক্ষক নিয়োগের জন্য শিক্ষা মন্ত্রণালয়ে একাধিবার চিঠি পাঠানো হয়েছে। তবে আমাদের এই দুটি স্কুলের চলমান শিক্ষক সংকট নিরসনে খণ্ডকালীন শিক্ষক নিয়োগ দেয়ার বিষয়ে ভাবা হচ্ছে।

উল্লেখ্য, বাগেরহাট শহরের সরকারী বালক ও বালিকা উচ্চ বিদ্যালয় দুটিতে চার শিফটে (প্রভাতী ও দিবা) ৩ হাজার ৭০০ শিক্ষার্থী পড়ালেখা করে। প্রতিটি স্কুলে ৫৩ জন শিক্ষকের সৃষ্ট পদ রয়েছে। সেখানে বাগেরহাট সরকারী বালক উচ্চ বিদ্যালয়ে বর্তমানে ২০টি শিক্ষকের শূন্য পদ এবং সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষকদের ২৬টি পদ শূন্য রয়েছে। যা প্রয়োজনের তুলনায় অর্ধেক। এই শিক্ষক সংকট নিয়ে দুটি স্কুলের অধ্যায়নরত শিক্ষার্থীদের পাঠদান ব্যাপকভাবে ব্যাহত হচ্ছে।
                                       

বিডি প্রতিদিন/হিমেল


আপনার মন্তব্য