২৩ জানুয়ারি, ২০২০ ১৪:৪৯

সাভারে যৌন স্বাস্থ্য সচেতনতায় সেমিনার

সাভার প্রতিনিধি

সাভারে যৌন স্বাস্থ্য সচেতনতায় সেমিনার

সাভারে যৌন ও প্রজনন স্বাস্থ্য এবং মানবাধিকার বিষয়ক সচেতনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সেমিনারে প্রায় চারশ’ তরুণ-তরুণী অংশগ্রহণ করেন। বৃহস্পতিবার সকালে আশুলিয়ার মির্জানগরে গণস্বাস্থ্য কেন্দ্রের পিএইচএ ভবনে সমাপনী অনুষ্ঠানে আলোচনায় অংশ নেন দেশের বিভিন্ন্ এনজিও, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, আইনজীবী ও নারী সংগঠনের নেতৃবৃন্দ।
এ সময় তারা তরুণদের লিঙ্গ ভিত্তিক স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির প্রয়োজনীয়তা সম্পর্কে সচেতন করেন। একই সঙ্গে  যৌন প্রজনন স্বাস্থ্য ও লিঙ্গের অধিকার সম্পর্কে বিভিন্ন আইনি পরামর্শ প্রদান করা হয়। সেমিনারে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেটওয়ার্ক ফর রিসার্চ অ্যান্ড ট্রেনিংয়ের নির্বাহী পরিচালক সানাইয়া ফাহিম আনসারী, ঢাকা বিশ^বিদ্যালয়ের সহকারী অধ্যাপক তাসলিমা ইয়াসমিন, নারীপক্ষের সদস্য অ্যাডভোকেট কামরুন্নাহার, আইন ও শালিস কেন্দ্রের নির্বাহী পরিচালক শিপা হাফিজা ও সংগঠন কথার প্রতিষ্ঠাতা উমামা জিল্লুর।
উল্লেখ্য, দেশের আটটি বিভাগের প্রায় চারশ’ তরুণ-তরুণী দুই দিনব্যাপী এই সেমিনারে অংশ নেয়। বুধবার রাজধানীর খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউশনে প্রধান অতিথি হিসেবে উক্ত অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান।
বিডি প্রতিদিন/আল আমীন

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর