২৪ জানুয়ারি, ২০২০ ২০:৪৩

‘নদী ও খাল রক্ষায় হটলাইন চালু হচ্ছে’

কলাপাড়া(পটুয়াখালী) প্রতিনিধি

‘নদী ও খাল রক্ষায় হটলাইন চালু হচ্ছে’

জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মুজিবুর রহমান হাওলাদার বলেছেন, আমরা নদী উদ্ধার কার্যক্রম শুরু করেছি। নদী ও খাল রক্ষায় দ্রুত ব্যবস্থা নিতে হটলাইন চালু করা হচ্ছে। তিনি বলেন, নদীর জমি কারও না। নদীকে নদীর মতো রাখতে হবে। শুক্রবার সকালে পটুয়াখালীর কলাপাড়া উপজেলা পরিষদ মিলনায়তনে সাগর-নদী ও খাল রক্ষা শীর্ষক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

তিনি আরো বলেন, নদী তীরের সকল অবৈধ স্থাপনার তালিকা তৈরি করে উচ্ছেদ করতে হবে। শুধু নদী নয়, কোনো খালের পানির প্রবাহ বাধাগ্রস্ত করা যাবে না। আগামী প্রজন্মের জন্য নদী ও খাল রক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবে। দেশের জন্য কাজ করলে মানুষ সহায়তা করতে এগিয়ে আসবে। 

বাংলাদেশ পরিবেশ আন্দেলোন (বাপা) কলাপাড়া শাখার উদ্যোগে উপজেলা নির্বাহী অফিসার মুনিবুর রহমানের সভাপতিত্বে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়। সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বাপা কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শরীফ জামিল, সহকারী কমিশনার (ভূমি) অনুপ দাশ, কলাপাড়া প্রেস ক্লাবের সভাপতি হুমায়ুন কবির, কুয়াকাটা প্রেসক্লাবের সভাপতি মিজানুর রহমান বুলেট, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রিয়াজ তালুকদার, পৌর কাউন্সিলর মনোয়ারা বেগম, অধ্যক্ষ মো. আবু সাইদ, গণমাধ্যম কর্মী ওমর ফারুক প্রমুখ। 

স্বাগত বক্তব্য রাখেন বাপা কলাপাড়া আঞ্চলিক শাখা কমিটির সাধারণ সম্পাদক মেজবাহউদ্দিন মাননু। এর আগে জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মুজিবুর রহমান হাওলাদার আন্ধারমানিক নদী তীর, নির্মাণাধীন সৈয়দ নজরুল ইসলাম সেতু এলাকার নদী পরিদর্শন করেন।
বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর