২৭ জানুয়ারি, ২০২০ ২০:৫০

মাদারীপুর পরিবহন শ্রমিক ইউনিয়ন নির্বাচনে কারচুপির অভিযোগ

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুর পরিবহন শ্রমিক ইউনিয়ন নির্বাচনে কারচুপির অভিযোগ

মাদারীপুর সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচনে ভোট কারটুপির অভিযোগ এনেছেন কার্যকরী সভাপতি প্রার্থী মো. ফায়জুল শরীফ। 

সোমবার মাদারীপুর জেলা সাংবাদিক কল্যাণ সমিতি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করেন।

এসময় তিনি বলেন, প্রধান নির্বাচন কমিশনার মোশারফ হোসেন ও অপর দুই-একজন নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী খন্দকার খায়রুল হাসানের সাথে যোগসাজশ করে কার্যকরী সভাপতি পদে তার বিজয় হরণ করা হয়েছে।
 
তিনি বলেন, সকল পদে নির্বাচন সুষ্ঠু হলেও কার্যকরী সভাপতি পদে প্রিজাইডিং অফিসারের সিল স্বাক্ষরবিহীন ২৮৬ টি ব্যালট পাওয়া গেছে। ২৮৬টি ব্যালট ভুয়া প্রমাণিত হওয়ায় তা বাতিল করা হয়েছে। তাতে প্রমানিত হয় যে নির্বাচনে আরও ভুয়া ব্যালট ছিল, সিল মেরে তা বৈধ করে আমার নিশ্চিত বিজয় হরণ করা হয়েছে। নির্বাচন কমিশনার এই ভোট চুরিতে সহায়তা করেছেন বলে আমার মনে হয়। তা না হলে বাইরে থেকে ছাপানো ব্যালট ভোটবাক্সে প্রবেশ করলো কি ভাবে? আমি এই নির্বাচনে কার্যকরী সভাপতি পদের নির্বাচন প্রত্যাখান করছি। সাথে এই অপকর্মের সাথে যারা জড়িত তাদের আইনের আওতায় আনার আবেদন জানাচ্ছি। 

মাদারীপুর সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের প্রধান নির্বাচন কমিশনার মোশারফ মাতুব্বর বলেন, প্রিজাইডিং অফিসারদের স্বাক্ষরবিহীন কিছু ব্যালট পেপার পাওয়া গেছে। সেগুলো বাতিল করা হয়েছে। অন্য অভিযোগ তিনি অস্বীকার করেন।

উল্লেখ্য, মাদারীপুর সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচন শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হলেও নির্বাচনী ফলাফল ঘোষণা করা হয় পরের দিন বিকালে। 


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর