২৮ জানুয়ারি, ২০২০ ২০:০০
রাঙামাটির রাজস্থলীতে বিদ্যুৎ বিভাগের নতুন সম্প্রসারিত ১১ হাজার কেবি বিদ্যুৎ লাইন উদ্বোধন

পাহাড়ের একটি ঘরও বিদ্যুৎবিহীন থাকবে না : দীপংকর তালুকদার

ফাতেমা জান্নাত মুমু,রাঙামাটি

পাহাড়ের একটি ঘরও বিদ্যুৎবিহীন থাকবে না : দীপংকর তালুকদার

পাহাড়ের একটি ঘরও বিদ্যুৎবিহীন থাকবে না বলে ঘোষণা দিয়েছেন রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাহাড়কে আলোকিত করতে ৫শ কোটি টাকাসহ সোলার বরাদ্দ দিয়েছেন। আগামীতে পাহাড়ের প্রতিটি ঘরে ঘরে মানুষ বিদ্যুৎ সুবিধা পাবে। সরকার পার্বত্যাঞ্চলে উন্নয়নে ব্যাপক পরিকল্পনা গ্রহণ করেছে। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর পাহাড়ে উন্নয়নের জোয়ার বইছে। পাহাড়ে এমন কোনো জায়গা নেই সড়ক উন্নয়ন হয়নি। প্রত্যন্ত অঞ্চলগুলোকেই বিদ্যুতের আওতায় নিয়ে আসা হচ্ছে। সরকারের এ উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।

মঙ্গলবার সকালে রাঙামাটির দূর্গম রাজস্থলী বাঙ্গালহালিয়ায় ৫০ লাখ টাকায় কাঁকড়াছড়ি ও শফিপুর এলাকায় বিদ্যুৎ বিভাগের নতুন সম্প্রসারিত ১১ হাজার কেবি বিদ্যুৎ লাইন উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা, উপজেলা নির্বাহী অফিসার শেখ ছাদেক, রাঙামাটি বিদ্যুৎ বিভাগের সহকারী প্রকৌশলী এ,আর মুজিব, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান উসচিন মারমা, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান উথিনসিন মারমা, রাঙামাটি জেলা প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল, ইউপি চেয়ারম্যান ঞোমং মারমা, ঠিকাদার দান বীর চাকমাসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার আরও বলেন, বিদ্যুৎ উৎপাদনে যে ব্যয় হয় তার চেয়ে অনেক কম দামে আমরা বিদ্যুৎ দিচ্ছি। তাই সবাইকে এই বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে হবে। বিদ্যুতের যেন কোনো অপচয় না হয়। আমরা চাই প্রতিটি গ্রামে গ্রামে দূর্গম পার্বত্য এলাকায় শতভাগ মানুষের ঘরে বিদ্যুৎ পৌঁছে দিতে।

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর