শিরোনাম
প্রকাশ : ২৯ জানুয়ারি, ২০২০ ১৫:৩৪
আপডেট : ২৯ জানুয়ারি, ২০২০ ১৫:৪৪

পঞ্চগড়ে চাকরি জাতীয়করণের দাবিতে প্রকল্প কর্মচারিদের মানববন্ধন

পঞ্চগড় প্রতিনিধি

পঞ্চগড়ে চাকরি জাতীয়করণের দাবিতে প্রকল্প কর্মচারিদের মানববন্ধন
চাকরি জাতীয়করণের দাবিতে পঞ্চগড়ে মানববন্ধন করেছে যুব উন্নয়ন অধিদপ্তরের শেষ হওয়া প্রকল্পের কর্মকর্তা-কর্মচারিরা। বুধবার দুপুরে যুব উন্নয়ন অধিদপ্তরের কার্যালয় চত্বরে ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। পঞ্চগড় যুবউন্নয়ন অধিদপ্তরের শেষ হওয়া প্রকল্পের কর্মকর্তা-কর্মচারিরা এই মানববন্ধনের আয়োজন করেন। এই প্রকল্পে সারাদেশে ১২’শ ২২ জন কর্মকর্তা-কর্মচারি রয়েছেন। পঞ্চগড় কার্যালয়ে চাকরি করছেন ২৮ জন।  
মানববন্ধনে বক্তারা বলেন, ১৯৯৬ সালে তাদের প্রকল্পের আওতায় নিয়োগ দেওয়া হয়। প্রকল্পটি শেষ হলেও সরকার তাদের চাকরি জাতীয়করণের আশ্বাস দিয়ে অনিয়মিত বেতন কাঠামোয় চাকরিতে বহাল রেখেছে। তাদের বয়স এখন ৪০ থেকে ৫০ বছর। দীর্ঘ ২০ বছর ধরে তারা শেষ হওয়া প্রকল্পের আওতায় চাকরি করছেন। তারা বিভিন্ন ক্যাটাগরিতে বেকার যুবকদের কর্মসংস্থান সৃষ্টিতে ভূমিকা রাখছেন। তাদের চাকরি জাতীয়করণ হয়নি। ছয় থেকে সাত মাস পর তাদের নামমাত্র বেতন দেওয়া হয়। এই বেতনে তাদের সংসার চলছেনা। ছেলেমেয়েদের নিয়ে তারা কষ্টে দিন পার করছেন। 
তারা আরও বলেন, তাদের জন্য কেনা ফার্নিচারসহ অন্যান্য সামগ্রীগুলোকে সরকারিকরণ করা হয়েছে কিন্তু তাদের এখনো জাতীয়করণ করা হয়নি। বয়স শেষ হয়ে যাচ্ছে কিন্তু অর্থনৈতিক সংকটের কারণে তারা ছেলেমেয়েদের হাতে পছন্দের খাবার তুলে দিতে পারেন না। মুজিববর্ষে চাকরি জাতীয়করণের জন্য তারা প্রধানমন্ত্রীকে অনুরোধ জানান। 
এ সময় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্বাস আলী, শেষ হওয়া প্রকল্পের মৎস্য প্রশিক্ষক সোহরাব হোসেন, ইলেক্ট্রিক্যাল প্রশিক্ষক আবু সায়েম বসুনিয়া প্রমুখ।
বিডি প্রতিদিন/আল আমীন
 

 


আপনার মন্তব্য