২৯ জানুয়ারি, ২০২০ ১৫:৪৫

কুষ্টিয়ায় স্ত্রী হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় স্ত্রী হত্যার দায়ে যুবকের মৃত্যুদণ্ড

কুষ্টিয়ায় যৌতুকের দাবিতে নির্যাতন করে স্ত্রীকে হত্যার দায়ে আব্দুল কাদের (২৮) নামে এক যুবককে মৃত্যুদণ্ড ও এক লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। আজ বুধবার বেলা সাড়ে ১১টায় নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান জনাকীর্ণ আদালতে আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। 

দণ্ডপ্রাপ্ত কাদের খোকসা উপজেলার দেবী নগর গ্রামের আব্দুল খালেকের ছেলে। 

আদালত সূত্রে জানা যায়, ২০১৮ সালের ১০ ফেব্রুয়ারি সন্ধ্যা সাড়ে ৬টায় আসামির নিজ বাড়িতে স্ত্রী মিলি খাতুনকে (২০) মাথায় আঘাত ও শ্বাসরোধ করে হত্যা করে খোকসা উপজেলা স্বাস্থ্য কম্প্লেক্সের বারান্দায় লাশ ফেলে রেখে পালিয়ে যায়। এই ঘটনায় নিহত মিলি খাতুনের ভাই সাইফুল ইসলাম খোকসা থানায় বোনজামাই আব্দুল কাদেরের বিরুদ্ধে যৌতুক নির্যাতনে হত্যার অভিযোগে মামলা করেন। মামলাটি তদন্ত শেষে ২০১৮ সালের ৩১মে আদালতে চার্জশীট দেয় পুলিশ। 

কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের কৌসুলি (পিপি) অ্যাডভোকেট আব্দুল হালিম জানান, খোকসা থানার চাঞ্চল্যকর যৌতুক নির্যাতনে এই হত্যা মামলাটিতে আসামির বিরুদ্ধে আনীত অভিযোগে চার্জ গঠন পূর্বক দীর্ঘ সাক্ষ্য শুনানি শেষে অভিযোগ সন্দেহাতীত প্রমানিত হওয়ায় নারী ও শিশু নির্যাতন দমন আইন-২০০০র দ:বি ১১(ক) ধারায় দোষী সাব্যস্ত করে নিহত স্ত্রী মিলি খাতুনের স্বামী আসামি আব্দুল কাদেরের মৃত্যুদণ্ডসহ এক লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন বিজ্ঞ আদালত। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর