শিরোনাম
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি, ২০২০ ১২:৪২

টেকনাফে বন্দুকযুদ্ধে হত্যা মামলার আসামি নিহত, ৩ পুলিশ আহত

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

টেকনাফে বন্দুকযুদ্ধে হত্যা মামলার আসামি নিহত, ৩ পুলিশ আহত
প্রতীকী ছবি

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে এক মাদক ও মানবপাচারকারী নিহত হয়েছেন। নিহত মাদক ও মানবপাচারকারী হলেন সাবরাং ইউনিয়নের হারিয়াখালী এলাকার হাকিম আলীর ছেলে মোঃ মোজাহের (২৮)। 

বৃহস্পতিবার দিবাগত রাত আড়াই টার দিকে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশের তিন সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে অস্ত্র,গুলি ও ইয়াবা উদ্ধার করা হয়েছে। পুলিশের ভাষ্যমতে, মোজাহের দীর্ঘদিন ধরে মাদক ও মানবপাচারে জড়িত ছিল।   

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার সাবরাং ইউনিয়নের হারিয়াখালী মেরিনড্রাইভ রোড সংলগ্ন এলাকায় পুলিশের একটি টিম মাদক ও মানবপাচার বিরোধী অভিযানে গেলে এসময় মাদক ও মানব পাচারকারীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে তাদের উপর এলোপাতাড়ী গুলি শুরু করে। এতে পুলিশের তিন সদস্য আহত হন। আহত পুলিশ সদস্যরা হলেন এসআই ইফতেখারুল ইসলাম, কনস্টেবল সিকান্দর ও মাহফুজ। আহতদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালালে মাদক ও মানবপাচারকারীরা কৌশলে পালিয়ে যায়। পরিস্থিতি শান্ত হওয়ার পর ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় এক ব্যক্তিকে উদ্ধার করে উপজেলা স্থাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

এ অভিযানের সত্যতা নিশ্চিত করে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, রাতে হারিয়া খালী মেরিন ড্রাইভ রোড সংলগ্ন এলাকায় ইয়াবা ব্যবসায়ী ও মানব পাচারকারিরা অবস্থানের খবর পেয়ে অভিযানে গেলে বন্দুকযুদ্ধে মোজাহের (২৮) নামে একজন নিহত হন। তিন পুলিশ সদস্য আহত হন। ঘটনাস্থল থেকে ১টি এলজি, ৬ রাউন্ড গুলির খোসা ৫ রাউন্ড তাজা কার্তুজ ও পাঁচ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। লাশটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরন করেন ।

তিনি আরও জানান, এখনো যারা মাদক ও মানবপাচারে জড়িত সেই সমস্ত অপরাধীদের নির্মুল করার জন্য পুলিশের অভিযান অব্যাহত থাকবে। নিহত মোজাহের মঞ্জুর নামে এক যুবককে ছুরিকাঘাত করে হত্যা করেছিল। সে ঐ হত্যা মামলার প্রধান পলাতক আসামি।


বিডি প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ


আপনার মন্তব্য