শিরোনাম
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি, ২০২০ ১৭:৩২

শিক্ষিত দুর্নীতিবাজরা দেশের অগ্রযাত্রার পথে বড় বাধা: বিচারপতি হাবিবুল গনি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

শিক্ষিত দুর্নীতিবাজরা দেশের অগ্রযাত্রার পথে বড় বাধা: বিচারপতি হাবিবুল গনি

বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিচারপতি মো. হাবিবুল গনি বলেছেন, ছাত্র-ছাত্রীকে প্রকৃত শিক্ষা গ্রহণ করে মানবতাবাদী মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। বই পড়ার মাধ্যমে নিজেদের জ্ঞান ভাণ্ডারকে সমৃদ্ধ করতে হবে। বড় বড় মনীষীদের জীবনী অনসুরণ করে দেশের ভবিষ্যৎ নাগরিকে হিসেবে গড়ে উঠতে হবে। 

শনিবার ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার ধলেশ্বর গ্রামে রাবিয়া খাতুন স্মৃতি পাঠাগার কর্তৃক জেএসসি ও পিএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে  প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। 

বিচারপতি মো. হাবিবুল গনি আরও বলেন, ছাত্র-ছাত্রীদের নিজেকে ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে। যারা শিক্ষা গ্রহণ করে জনগণের বিরুদ্ধে অবস্থান নেয়, তারা জাতির শত্রু, মানবতার শত্রু। শিক্ষিত হয়ে যারা দুর্নীতি করে তারা দেশের অগ্রযাত্রার বড় বাধা।

পরে তিনি আকসির চৌধুরী চ্যারিটি ট্রাস্ট স্কুলের নব নির্মিত ভবন উদ্বোধন করেন। এ সময় ৬০ জন কৃতি শিক্ষার্থীকে ক্রেস্ট ও শিক্ষা উপকরণ দেওয়া হয়। 

রাবিয়া খাতুন স্মৃতি পাঠাগারের প্রতিষ্ঠাতা ও সভাপতি অ্যাড. আকসির এম. চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা ও দায়রা জজ বিচারক মোহাম্মদ সফিউল আজম, সহকারী জজ আরিফ বিল্লাহ তারেক, সিনিয়র সহকারী জজ আলমগীর আল মামুন, আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার তাহমিনা আক্তার রেইনা, ব্রাহ্মণবাড়িয়া আইনজীবি সমিতির সভাপতি এড. মো. শফিউল আলম লিটন, সিনিয়র সহকারী পুলিশ সুপার মিজানুর রহমান, আখাউড়া থানার অফিসার ইনচার্জ রসুল আহমেদ নিজামী প্রমুখ। 

বিডি-প্রতিদিন/মাহবুব


আপনার মন্তব্য