শিরোনাম
প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি, ২০২০ ১৭:১৯

মোহনগঞ্জ আওয়ামী লীগে কোন্দল, পাল্টাপাল্টি কর্মসূচি

নেত্রকোনা প্রতিনিধি :

মোহনগঞ্জ আওয়ামী লীগে কোন্দল, পাল্টাপাল্টি কর্মসূচি

নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলা আওয়ামী লীগে বেশ কিছুদিন ধরে শুরু হয়েছে চরম কোন্দল। যা দিন দিন প্রকাশ্যে রূপ নিচ্ছে। সভাপতি ও সম্পাদককে ঘিরে সৃষ্টি হয়েছে বিরোধ, চলছে পাল্টাপাল্টি কর্মসূচিও। একটি সংবর্ধনা অনুষ্ঠানে নেতাকর্মীদের বিরুদ্ধে উস্কানিমূলক বক্তব্যের অভিযোগে উপজেলা আওয়ামী লীগের সভাপতিকে পদ থেকে অব্যাহতি ঘোষণা দেয় সম্পাদক পক্ষের গ্রুপ। পরের দিন পাল্টা কর্মসূচি নিয়ে অবৈধ সিদ্ধান্ত উল্লেখ করে প্রতিবাদ জানায় সভাপতি পক্ষের গ্রুপ। 

দলীয় সূত্রে জানা গেছে, গত শনিবার দুপুরে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে কার্যকরী কমিটির সভা ডেকে মোহনগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি লতিফুর রহমান রতনকে তার পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। সিনিয়র সহ-সভাপতি শামছুর রহমান মাস্টারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় তাকে অব্যাহতির সিদ্ধান্ত নেয়া হয় বলে পরবর্তীতে সাংবাদিকদের ডেকে সিদ্ধান্ত জানান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শহীদ ইকবাল। 

তিনি বলেন, গত ১৭ ফেব্রুয়ারি সাজ্জাদুল হাসানের সংবর্ধনা অনুষ্ঠানে নেতাকর্মীদের বিরুদ্ধে উসকানিমূলক বক্তব্য দেয়া, দলীয় শৃঙ্খলাভঙ্গসহ নানা কারণে সর্বসম্মতিক্রমে তাকে অব্যাহতি দেয়া হয়। এই সিদ্ধান্তে ছাত্রলীগ ও যুবলীগ একাত্ততা প্রকাশ করেছে। এ সিদ্ধান্ত লিখিত আকারে জেলা ও কেন্দ্রীয় কমিটিতে পাঠানো হবে। 

এদিকে, রবিবার দুপুরে মোহনগঞ্জ সাধারণ পাঠাগারে এক প্রতিবাদ সভা করে উপজেলা আওয়ামী লীগের সভাপতি লতিফুর রহমান রতনের লোকজন। উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুবকর সিদ্দিকের সভাপতিত্বে রতনকে পদ থেকে অব্যাহতি দেয়ার প্রতিবাদ জানিয়ে এই সিদ্ধান্তকে অবৈধ ঘোষণা করেন তারা। 

এসময় সংবাদ সম্মেলনে বলা হয়, গঠনতন্ত্র অনুযায়ী কাউকে দল থেকে বহিষ্কার করার এখতিয়ার শুধুমাত্র কেন্দ্রীয় কমিটির রয়েছে। তারা ২২ ফেব্রুয়ারি যে কথিত সভা ডেকেছে সেটি সম্পূর্ণ অগঠনতান্ত্রিক। যদিও গঠনতন্ত্র অনুযায়ী জরুরি সভা আহ্বানের এখতিয়ার শুধুমাত্র সভাপতির রয়েছে এবং সাতদিনের নোটিশ ব্যতিত কার্যকরী সভা আহ্বান করা যায় না। সেই সভা আহ্বানের পূর্বে সভাপতির কোন মতামত নেয়া হয়নি। এমনকি আমাদের কাউকে অবহিত করা হয়নি। এসময় আওয়ামী লীগ ছাড়াও যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/শফিক


আপনার মন্তব্য