শিরোনাম
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি, ২০২০ ১৮:৪৮
আপডেট : ২৭ ফেব্রুয়ারি, ২০২০ ১৮:৫০

ভৈরবে কমান্ডার আবদুর রউফের ৬ষ্ঠ প্রয়াণ দিবস পালিত

কিশোরগঞ্জ প্রতিনিধি:

ভৈরবে কমান্ডার আবদুর রউফের ৬ষ্ঠ প্রয়াণ দিবস পালিত

মুক্তিযুদ্ধের সংগঠক, ঐতিহাসিক আগরতলা ষড়যন্ত্র মামলার অন্যতম অভিযুক্ত, বাংলাদেশ নৌবাহিনীর সাবেক কমান্ডার এবং এ বছর স্বাধীনতা পদকে ভূষিত আবদুর রউফের ৬ষ্ঠ প্রয়াণ দিবস পালিত হয়েছে তার জন্মভূমি কিশোরগঞ্জের ভৈরবে। 

এ উপলক্ষে বৃহস্পতিবার ভৈরব প্রেসক্লাব মিলনায়তনে কমান্ডার আবদুর রউফ স্মৃতি পরিষদ আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে।

অধ্যাপক এ.কে. মোবারক আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সাবেক অতিরিক্ত সচিব লেখক ও গবেষক ড.মোহাম্মদ আলী খান। বিশেষ অতিথি ছিলেন ভৈরব পৌরসভার মেয়র মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ফখরুল আলম আক্কাছ, লেখক ও শিক্ষাবিদ অধ্যাপক আতাউর রহমান, শিশু সংগঠক অধ্যক্ষ শরীফ আহমেদ, প্রবীণ সাংবাদিক বশির আহমেদ প্রমূখ।

বক্তারা বলেন, কমান্ডার আবদুর রউফ স্বাধীনতা যুদ্ধে গেরিলাযোদ্ধাদের প্রশিক্ষণের মাধ্যমে অসামান্য অবদান রাখেন। স্বাধীনতা পরবর্তী সময়ে জাতির জনক বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে তিনি নৌবাহিনীতে আবারও যোগদান করেন এবং স্বাধীন বাংলাদেশের উপযোগী একটি নৌবাহিনী পুনর্গঠনে অগ্রণী ভূমিকা রাখেন। 

কমান্ডার আবদুর রউফ ৮২ বছর বয়সে ২০১৫ সালের ২৭ ফেব্রুয়ারি ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ বছর তাকে স্বাধীনতা পদকে ভূষিত করা হয়।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন


আপনার মন্তব্য